ওয়ানপ্লাস সিক্স আসছে ১০ জিবি র‍্যাম নিয়ে!

ওয়ানপ্লাস সিক্স ফোনটি বাজারে আসার পূর্বেই টেক ওয়ার্ল্ড মাতিয়ে তুলেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি বিশ্ব ক্রমেই এক প্রতিযোগিতার কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে। প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানগুলো নিজেদের মেধা ও শ্রম দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাদের প্রতিষ্ঠানকে। এবার এমনই একটি মোবাইল নিয়ে এলো ওয়ানপ্লান সিক্স। যার র‌্যাম হবে ১০ জিবি!

ওয়ানপ্লাস সিক্স ফোনটি বাজারে আসার পূর্বেই টেক ওয়ার্ল্ড মাতিয়ে তুলেছে। এর একটিই কারণ, আর তা হলো ফোনটিতে ১০ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি রম থাকবে! ওয়ান প্লাস ওয়ান নামে হ্যান্ডসেট নিয়ে বাজারে আসে এই সংস্থাটি। ওয়ান প্লাসের প্রথম ফোনটিও প্রথম থেকেই সারাবিশ্বে সাড়া ফেলে দেয়। এরপর বাজারে আসে ওয়ান প্লাস ২, ওয়ান প্লাস মিনি ও ওয়ান প্লাস থ্রিটি। এই ব্র্যান্ডের সর্বশেষ মোবাইলফোন হলো ওয়ান প্লাস ফাইভ। এবার তারা আনতে চলেছে ওয়ানপ্লাস সিক্স।

এই নতুন কোম্পানিটির ওয়ান প্লাস ফাইভ-এ ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়। এবারের ওয়ানপ্লাস সিক্স ফোনটিতে থাকবে ৫.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। এতে বেজেল লেস ফোরকে রেজুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হবে নতুন এই সেটটিতে। এতে আরও থাকছে কোয়ালকমের এমএসএম৮৯৯৮ স্ন্যাপড্রাগন ৮৩৬ প্রসেসর। দুটি মেমোরি ভার্সনে পাওয়া যাবে ওয়ানপ্লাস সিক্স ফোনটি। একটিতে থাকছে ২৫৬ জিবি রম, অপরটিতে ৫১২ জিবি র‌ম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি আরও ৫১২ জিবি রম ব্যবহার করা যাবে বলে জানা গেছে।

ওয়ানপ্লাস সিক্স নতুন ফোনটি অ্যানড্রয়েড ওরিও এইট পয়েন্ট জিরো অপারেটিং সিস্টেমে চলবে। নতুন এই ফোনটির ব্যাটারি হবে ৬৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন রিমুভেবল। নতুন এই মোবাইল ফোনটি হবে সম্পূর্ণ ওয়াটারপ্রুফ এবং ডাস্টপ্রুফ।

ওয়ানপ্লাস সিক্স ফোনটিতে আরও থাকবে ৩২ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং সেইসঙ্গে থাকবে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ওয়ানপ্লাস সিক্স ফোনটির দাম যদিও এখন পর্যন্ত ঠিক করা হয়নি, তবে এই ফোনটির দাম হতে পারে ৫৫০ ডলারের মতো বলে জানা গেছে।

Advertisements
Loading...