এবার ফেসবুকের গল্প নাটকে!

‘রমজান ভাই পাবলিক ফিগার’ নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি ব্যানার ‘নাইমা ভাবী রমজান ভাইয়ের ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করায় আনন্দ মিছিল’। তবে এই ব্যানারটি বাস্তবে নয়, নাটকে। ঠিক এমনিভাবে নাটকে উঠে এসেছে বর্তমান সময়ের তথ্য প্রযুক্তির অংশগুলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর জনপ্রিয়তার জোয়ার বইছে এখন সর্বত্র, সেটি এবার নাটকেও প্রাধান্য পেয়েছে। বিশেষ করে এখন কোন ঘটনা ঘটলেই আলোচনা ও সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। বিশেষ করে ফেসবুক এরমধ্যে অন্যতম। এবার নাটকের গল্পও শুরু হয়েছে প্রযুক্তিনির্ভর! অর্থাৎ ফেসবুক এবার নাটকেও ‘এ্যাটাক’ করেছে। জনপ্রিয়তার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বর্তমানে মানুষের এক নিত্য অনুষঙ্গে পরিণত হয়েছে।

বর্তমান সময়ে বাংলাদেশে জনপ্রিয়তার তুঙ্গে থাকা ফেসবুক এবং অন্যান্য টপিক নিয়ে ইতিমধ্যেই টেলিভিশন নাটকগুলোতে কাজ শুরু হয়েছে। সেই ধারাবাহিকতাতে এবার শেখ সেলিমের পরিচালনায় ‘রমজান ভাই পাবলিক ফিগার’ নামে একটি নাটকে দেখা যাবে ফেসবুকের ফ্রেন্ড রিকোয়েস্ট নিয়ে বিশেষ দৃশ্য।

‘রমজান ভাই পাবলিক ফিগার’ নাটকটিতে দেখানো হয় অভিনেতা জাহিদ হাসান এলাকার বড় ভাই। তাঁর চরিত্রের নাম রমজান। এলাকার ভাই-ব্রাদার নিয়ে তিনি একটি মিছিল বের করেছেন। এর কারণ হলো নাইমা ভাবী রমজান ভাইয়ের ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করেছেন!

উল্লেখ্য, আপেল মাহমুদের রচনায় ‘রমজান ভাই পাবলিক ফিগার’ নাটকটিতে জাহিদ হাসান ছাড়াও অন্যান্যের মধ্যে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি, আনন্দ খালেদ প্রমুখ। একটি বেসরকারি টিভি চ্যানেলে আসছে কোরবানী ঈদে ‘রমজান ভাই পাবলিক ফিগার’ নাটকটি প্রচার করা হবে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...