The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্বামীর থেকে স্ত্রী আগে হাঁটায় ডিভোর্স!

সৌদি আরবে সাম্প্রতিক সময় ডিভোর্সের সংখ্যা বিপজ্জনক হারে বেড়েই চলেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বামীর থেকে স্ত্রী আগে হাঁটার মতো তুচ্ছ ঘটনার কারণে সৌদি আরবে এক স্ত্রীকে ডিভোর্স দিলেন স্বামী। দু’জনে এক সঙ্গে হাঁটছিলেন।

স্বামীর থেকে স্ত্রী আগে হাঁটায় ডিভোর্স! 1

সৌদি আরবে সাম্প্রতিক সময় ডিভোর্সের সংখ্যা বিপজ্জনক হারে বেড়েই চলেছে। বড় ধরনের কোনো ঘটনার কারণে ডিভোর্সের ঘটনা খুব কমই হয়ে থাকে। বরং খুব ছোট ছোট ঘটনাকে কেন্দ্র করেই ঘটছে ডিভোর্সের ঘটনা।

এমনই একটি তুচ্ছ ঘটনায় ডিভোর্সের ঘটনা ঘটেছে। স্বামী বারণ করার পরেও স্ত্রী তাকে রেখে আগে আগেই হাঁটছিলেন। এর জের ধরেই রাগে-ক্ষোভে শেষ পর্যন্ত স্ত্রীকে ডিভোর্স দিলেন সৌদির এক স্বামী।

সৌদিতে ডিভোর্সের বিষয়ে অনেকেই এসব ঘটনার জন্য বিবাহিত দম্পতি বিশেষ করে নবদম্পতিকে বিশেষ পরামর্শ সেবা গ্রহণের আহ্বান জানানো হয়েছে। পরামর্শ সেবা গ্রহণ করলে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি কমে আসবে, যে কারণে তুচ্ছ ঘটনায় ডিভোর্সের মতো ঘটনা ঘটবে না বলে মনে করছেন দেশটির অনেকেই।

সৌদির আল ওয়াতান দৈনিকের এক খবরে বলা হয়েছে, ওই ব্যক্তি তার স্ত্রীকে পেছনে পেছনে হাঁটতে বলেছিলেন। তবে তার স্ত্রী বার বার তার আগেই হাঁটছিলেন। এই কারণেই তিনি স্ত্রীকে ডিভোর্স দিয়েছেন।

আবার এমনও শোনা গেছে, অতিথিদের সামনে রান্না করা ভেড়ার মাথার মাংস রাখতে ভুলে যাওয়ায় স্ত্রীকে ডিভোর্স দিয়েছেন একজন স্বামী। ডিভোর্স পাওয়া ওই নারী বলেছেন, তার স্বামীর বন্ধুরা তাদের বাড়িতে নিমন্ত্রণ খেতে এসেছিলেন। খাবার টেবিলে তিনি সব কিছুই যথাযথভাবে রেখেছিলেন। শুধুমাত্র রান্না করা ভেড়ার মাথার মাংসই তিনি রাখতে ভুলে যান।

ওই ঘটনার পর বন্ধুরা তাদের বাড়ি হতে চলে যাওয়ার পরই স্বামী তাকে জানান যে, তার জন্যই বন্ধুদের কাছে তাকে এতোটা অপমানিত হতে হয়েছে। যে কারণে সঙ্গে সঙ্গেই তিনি তার স্ত্রীকে ডিভোর্স দেন।

আরেকটি ঘটনা এমন যে, একটি দম্পতির মধ্যে ডিভোর্স হয়েছে হানিমুনে গিয়ে স্ত্রী পায়ে নুপূর পড়েছিলেন তাইা!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...