The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টেস্ট ম্যাচ: বাংলাদেশের টেস্ট জয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ জয় যেনো এক অবস্মরণীয় জয়। অস্ট্রেলিয়াকে পরাজিত করে বাংলার টাইগাররা এক অবিস্মরণীয় জয় ছিনিয়ে আনলো। বলা যায় এক রোমাঞ্চকর জয় দেখলো বাঙালিরা।

টেস্ট ম্যাচ: বাংলাদেশের টেস্ট জয় 1

অস্ট্রেলিয়া ২৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮ রান করেই ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেলে টাইগাররা জয়ের স্বপ্নে বিভোর হয়ে পড়ে। তবে এক সময় ১৩০ রানের দুর্দান্ত জুটি গড়ে টাইগারদের স্বপ্নের ব্যাঘাত ঘটাতে চান ওয়ার্নার-স্মিথ। ক্রমেই ফিকে হয়ে যাচ্ছিল বাংলাদেশের স্বপ্ন। তবে সেই স্বপ্নকে আবার চাঙ্গা করতে পারলেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলামরা। মিরপুর টেস্টে চরম নাটকীয়তা শেষে অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে দিলো বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে নতুন এক উপাখ্যান লিখলো টাইগাররা।

সিরিজ শুরুর পূর্বেই সাকিব বলেছিলেন অস্ট্রেলিয়াকে দুই টেস্টেই হারাতে চান তিনি। সংবাদ সম্মেলনে এই বিষয়ে স্মিথের দৃষ্টি আকর্ষণ করা হলে কূটনৈতিক উত্তরে তাচ্ছিল্য করে বলেছিলেন যে, ১০০ টেস্টের মধ্যে ৯টিতে জয় পাওয়া দলের জন্য এটা একটু বেশিই আত্মবিশ্বাসী উক্তি নয়! স্মিথের এই কথা শুনে কি সাকিব হয়তো মাঠেই জবাব দেওয়ার পণ করেছিলেন! অস্ট্রেলিয়াকে বাংলাদেশ দুই টেস্টেই হারাতে পারবে- এমন বিশ্বাস নিয়ে যেমন অটলই ছিলেন সাকিব; তেমনি একক নৈপুণ্যে দলকে জেতালেন এই টাইগার অলরাউন্ডার।

প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল।
জবাবে ব্যাটিংয়ে নেমে ২১৭ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।
৪৩ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে ২২১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।
যে কারণে অজিদের সামনে ২৬৫ রানের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছিল।

একসময় ২ উইকেটে ১৫৮ রান করার পরও সফরকারীদের জিততে দেইনি বাংলাদেশ। সাকিব-তাইজুলের দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়া ২৪৪ রানে গুটিয়ে যায়। শেষ পর্যন্ত দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট দলকে দি ঢাকা টাইমস্ এর পক্ষ থেকে অভিনন্দন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...