শাকিবের যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ়’ আটকাচ্ছে না!

বেশ কয়েকমাস আগেই লন্ডনে শাকিব খান অভিনীত এবং কোলকাতার এসকে মুভিজ়ের ছবি ‘চালবাজ়’-এর শুটিং বন্ধ হয়ে যায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সকলেই এই খবরে অবগত ছিলেন যে, শাকিবের ‘চালবাজ়’ সিনেমাটি আটকে রয়েছে। একটি বিতন্ড নিয়ে এই খবর ছড়িয়ে পড়ে। তবে শোনা গেছে, ‘চালবাজ়’ আটকাচ্ছে না।

জানা যায়, বেশ কয়েকমাস আগেই লন্ডনে শাকিব খান অভিনীত এবং কোলকাতার এসকে মুভিজ়ের ছবি ‘চালবাজ়’-এর শুটিং বন্ধ হয়ে যায়। একটি বিতণ্ডাকে কেন্দ্র করেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সমস্যা হয়েছিল, টেকনিশিয়ানদের সংখ্যা নিয়ে। প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি ঝামেলায় জড়িয়ে পড়েছিল ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কাস অফ ইস্টার্ন ইন্ডিয়া।

এসকে’র অন্য ছবি ‘তুমি শুধু আমার’-এ রয়েছেন মাহিয়া মাহি। শুটিং ভেস্তে যাওয়ার পর এখন ডেট দিতে পারছেন না তিনি। বড় ক্ষতির মুখোমুখি হয়েছে এসকে।

আপাতত, ‘চালবাজ়’-এর শুটিং করার জন্য ৩ সেপ্টেম্বর আবারও বিদেশ যাওয়ার পরিকল্পনা করছে প্রযোজনা সংস্থাটি। যাতে সমস্যা আবার না বাধে, সেজন্য তার আগে কোর্টের শরণাপন্ন হয় এসকে।

ফেডারেশন, ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্টস ফোরাম এবং ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনের (ইম্পা) বিরুদ্ধে মামলা করে এসকে’ প্রার্থনা করেছে যে, শুটিং যেনো ভেস্তে দেওয়ার চেষ্টা না করা হয়। এছাড়া এসকে ক্ষতিপূরণ বাবদ ৩ কোটি টাকা দাবিও করেছে ।

বিষয়টি নিয়ে সংস্থার কর্ণধার অশোক ধানুকা কোলকাতার আনন্দলোককে বলেছেন, ‘‘আমার ব্যাপারে অভিযোগ, আমি নাকি টেকনিশিয়ানদের স্বার্থ কখনই দেখি না। আমার কাছে প্রমাণ রয়েছে, আমি গত চার বছরে শুধু টেকনিশিয়ানদের পেমেন্ট দেওয়ার জন্য ১০ কোটি টাকা ব্যয় করেছি। যদি এরপরেও আমায় বাতিল করে ইন্ডাস্ট্রির কোনো লাভ হয়, তবে তাই হোক। তবে এটুকু বলতে পারি প্রয়োজন পড়লে বিদেশ থেকেও টেকনিশিয়ান নেবো, তাও ফেডারেশনের একজন টেকনিশিয়ানকেও নেবো না।”

অশোক ধানুকার বক্তব্য হলো, ‘চালবাজ়’-এর কোন কাস্ট নিয়ে আসলে বিদেশে যাবেন, সেটাও এখন গোপন থাকবে। এই ছবিতে লিড করার কথা ছিল শাকিব খান এবং শুভশ্রীর। এমন হতেই পারে যে সেই কাস্টই হয়তো পালটে যাবে। এটাই এখন এসকের সবচেয়ে বড় ‘চাল’ বলেই মনে করা হচ্ছে।’’

জয়দীপ মুখার্জির সঙ্গে ‘চালবাজ’ এবং ‘তুই শুধু আমার’ যৌথভাবে পরিচালনা করছেন বাংলাদেশের অনন্য মামুন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...