‘রোহিঙ্গাদের বাঁচানোর জন্য যুদ্ধ ঘোষণা করতে হবে’: ওমর সানি

ওমর সানি রোহিঙ্গা ইস্যুতে ধিক্কার জানিয়েছেন অং সাং সুচিকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মিয়ানমারে আরাকান রাজ্যে রোহিঙ্গাদের উপর অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে চিত্র নায়ক ওমর সানি বলেছেন, ‘রোহিঙ্গাদের বাঁচানোর জন্য যুদ্ধ ঘোষণা করতে হবে’।

সম্প্রতি মিয়ানমারে রোহিঙ্গাদের উপর অত্যাচার-নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে অভিনেতা ওমর সানি তার ফেসবুক স্ট্যাটাসে বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে সরগরম হয়ে উঠেছে সারা বাংলাদেশ। সর্বসাধারণের ভেতরে এই বিষয়ে চলছে নানা রকম কথা চালাচালি। বাদ যাচ্ছেন না বাংলাদেশের চলচ্চিত্রাঙ্গনের জ্যৈষ্ঠ অভিনেতারাও। এদের মধ্যে রয়েছেন ওমর সানি। তিনি মিয়ানমারের অং সাং সুচির কঠোর সমালোচনা করে একটি স্ট্যাটাস দিয়েছেন, সেখানে তিনি রোহিঙ্গা ইস্যুতে ধিক্কার জানিয়েছেন অং সাং সুচিকে।

ওমর সানি লিখেছেন যে, ‘প্রথমেই শুরু করি হিটলারকে দিয়ে, লক্ষ লক্ষ মানুষ হত্যা করেছে হিটলার তবে লাশের এমন বীভৎসতা দেখা যায়নি। তারপর আসেন লেলিন, মুসলীনি মাঝখানে পৃথিবীতে আরও এমন অনেকের নামই এসেছে। পাকিস্তানের জুলফিকার আলী ভূট্টো ও তার বীভৎসতা আমরা ছবিতে দেখেছি এবং বাস্তবেও অনেকে দেখেছেন। আপনারা আমার সঙ্গে একমত হবেন কি না, সেটি আমি জানি না। আমার জানা মতে, সবার আগেই হত্যা, নিশংসতা, বিভৎষতায় সবচেয়ে এগিয়ে রয়েছেন সুচি। বিশ্ব মুসলিম এবং অন্য ধর্মের সবাই এই রোহিঙ্গাদের বাঁচাবার জন্য জিহাদী যুদ্ধ ঘোষণা করে বলেন, বিবেকের যুদ্ধ বলেন, মানবতার যুদ্ধ বলেন, সব যুদ্ধ ঘোষণা করতে হবে। আমরা তখনই হাসবো, যখন এই জঘন্য হত্যাকাণ্ড বন্ধ হবে। হে আল্লাহ আপনি আমাদেরকে রক্ষা করুন। এই বীভৎস মৃত্যুর হাত হতে আমাদের রক্ষা করুন।… ধিক্কার ধিক্কার ধিক্কার জানাই এইসব মানব হত্যাকারী রক্ত পিপাসু সুচিকে।’

ঠিক এভাবেই ওমর সানি তার ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়েছেন। মানবতার এই আকুতি আজ সর্বস্তরের মানুষের মধ্যেই দরকার বলে আমরা মনে করি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...