হতবাক দম্পতি: বাড়ির জায়গায় পিচ ঢালা রাস্তা!

গিয়েছিলেন ছুটি কাটাতে। এক সপ্তাহ পর ফিরে এসে দেখলেন তাদের বাড়িটি নেই। সেখানে পিচ ঢালা রাস্তা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক দম্পতি এক সপ্তাহের জন্য গিয়েছিলেন বেড়াতে। ফিরে এসে দেখলেন তাদের বাড়ির জায়গায় পিচ ঢালা রাস্তা! এমন ঘটনায় ওই দম্পতিতো রীতিমতো হতবাক।

শহরের ব্যস্ত জীবন থেকে মুক্ত থাকার জন্য অনেকেই কিছুদিনের জন্য বেড়াতে যান। সেটিই স্বাভাবিক ব্যাপার। কিন্তু সেই বেড়ানো শেষে বাড়ি ফিরে যদি দেখেন তার বাড়িটি নেই! তাহলে কেমন লাগবে? ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে এক দম্পতির। তারা গিয়েছিলেন ছুটি কাটাতে। এক সপ্তাহ পর ফিরে এসে দেখলেন তাদের বাড়িটি নেই। সেখানে পিচ ঢালা রাস্তা!

তাদের বাড়ির জায়গায় সেখান দিয়ে চলে গেছে একটা পিচ ঢালা রাস্তা! হয়তো অনেকেই ভাবতে পারেন হয়তো তিনি পথ ভুল করে অন্য কোথাও এসে গেছেন। তবে তা মোটেও নয়। ভুলটা করেছে স্থানীয় প্রশাসন। তাদের ভুলে ওই দম্পতির বাড়ির জায়গা দখল করেছে একটি পাকা রাস্তা। তাদের সাধের বাড়িটি ফুট খানেক দূরে নতুন রাস্তার এক পাশে আধ-ভাঙা অবস্থায় রয়েছে!

আজব এই ঘটনাটি ঘটেছে রাশিয়ার জাভাত ভস্করসিয়েনস্কি এলাকাতে। ওই বাড়ির মালিক ভালেরিয়া উদাল্‌ভা স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এই রাস্তা তৈরির ব্যাপারে তারা কোনো কিছুই জানতেন না। তাদের বাড়ির উপর দিয়েই যে রাস্তা তৈরি করা হবে, তা নিয়ে স্থানীয় প্রশাসনের তরফে আগাম কিছুই জানানোও হয়নি তাদেরকে।

প্রথমদিকে জাভাত ভস্করসিয়েনস্কির প্রশাসন ভালেরিয়া নামে ওই ব্যক্তির অভিযোগ অস্বীকার করলেও, খবরটি সম্প্রচারিত হওয়ার পর বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন তারা।

তবে ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত এই রাস্তাতেই অবস্থান-বিক্ষোভ করবেন বলে জানিয়েছেন ওই দম্পতি।

Advertisements
Loading...