কলম বলে দেবে আপনার মনের কথা!

কলম আপনার মনের কথা পড়ে চাওয়াগুলো লিখে জানাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন থেকে কলমই বলে দেবে আপনার মনের কথা! অর্থাৎ আপনি যা মনে মনে চাইছেন তা খুব সহজেই আপনার মন বুঝে এই পেন তা লিখে ফেলবে!

দিন যতো গড়াচ্ছে তথ্য প্রযুক্তির প্রসারও ঘটছে ঠিক সেইভাবেই। ততোই চমক আসছে সকলের সামনে। এবার এমন এক কলম আবিষ্কার করা হয়েছে, যে কলম আপনার মনের কথা পড়ে চাওয়াগুলো লিখে জানাবে। অর্থাৎ আপনি যা মনে মনে চাইছেন তা খুব সহজেই আপনার মনের কথা বুঝে এই পেন লিখে ফেলবে!

শুধুমাত্র হাতে ধরিয়ে দিলেই হলো। তারপর বাদবাকি কাজ এই কলমই করে দেবে। আপনাকে আর কিছুই করতে হবে না। নির্দেশ মেনে নিজেই সব লিখে ফেলবে এই কলম।

এমনকি আপনি যদি কম্পিউটারে সেভ করা কোনও অ্যাপ্লিকেশনের ফাইলের প্রিন্ট-আউট নিতে চান, তাহলে ‘অ্যাক্সি ড্র’ অর্থাৎ এই পেনে তা সেভ করে নিন। ‘অ্যাক্সি ড্র’ তার সঙ্গে জুড়ে থাকা এই গ্রিপে একটি কলম দিয়ে আপনার অ্যাপ্লিকেশন ফাইলটাকে হাতের লেখার মতোই প্রিন্ট করে দেবে!

আসলে কি এই ‘অ্যাক্সি ড্র’? এটি একটি রোবোটিক প্রিন্টার। এই প্রিন্টার হাতের লেখার মতোই প্রিন্ট করে। এর প্রিন্টারে খালি জুড়ে দিন যে কোনও ধরনের একটি ফাউন্টেন কলম। যে কোনও ধরনের হাতের লেখা হতে আপনার স্বাক্ষর বা কোনও ধরনের ডায়াগ্রাম, সব নিমেষেই এঁকে দেবে এই ‘অ্যাক্সি ড্র’!

Advertisements
Loading...