‘ব্লু-হোয়েল’ নিয়ে আগ্রহে বাংলাদেশ তৃতীয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে সবচেয়ে আলোচিত বিষয় হলো ‘ব্লু-হোয়েল’। বিশ্বের গন্ডি পেরিয়ে আমাদের দেশেও এই ‘ব্লু-হোয়েল’ এর প্রেতাত্মা ভর করেছে। দক্ষিণ এশিয়ার মধ্যে এক সমীক্ষায় উঠে এসেছে এর এক চিত্র। যাতে দেখা যাচ্ছে ‘ব্লু-হোয়েল’ নিয়ে আগ্রহে বাংলাদেশ তৃতীয় স্থানে রয়েছে!

প্রাণঘাতী অনলাইন গেম ‘ব্লু-হোয়েল’ বর্তমানে এক ভয়ঙ্কর গেমে পরিণত হয়েছে। প্রতিদিন আসছে নানা খবর। তাই এই ‘ব্লু-হোয়েল’ নিয়ে যেনো আগ্রহের শেষ নেই। এই গেমটি সম্পর্কে জানার আগ্রহ সবচেয়ে বেশি দক্ষিণ এশিয়াতে।

গত রবিবার বিকেল পর্যন্ত গুগল ট্রেন্ডিং রিপোর্টে দেখা গেছে যে, ‘ব্লু-হোয়েল’ শব্দটি সার্চ টার্মে সবথেকে বেশি খোঁজা হয়েছে ভারতে। তারপরে অবস্থান করছে পাকিস্তান, আর তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। তারপরে যথাক্রমে অবস্থান করছে শ্রীলঙ্কা এবং নেপাল।

Related Post

এ বিষয়ে গুগলের গ্রাফ চিত্রে দেখা গেছে যে, এই শব্দটি সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এবছরই ১৪ হতে ২০ মের মধ্যে। তারপর এর ‘খোঁজ’ কিছুটা কমেছিলো। এরপর আগস্ট মাসে আবার তা বেড়ে গেছে।

বলা হয়ে থাকে যে ‘ব্লু-হোয়েল’ স্যোশাল মিডিয়া সাইটগুলোতে খেলা হয় এমন একটি গেম। তবে ‘ব্লু-হোয়েল’ চ্যালেঞ্জ কোনো অ্যাপ নয়, আবার ডাউনলোড করা যায় এমন কোনো গেমও নয় এটি। এটি স্যোশাল মিডিয়াতে থাকা কোনো ‍গ্রুপও নয়। এই গেমটি দুজন ব্যক্তির মধ্যে আলাপচারিতা মাত্র। যাদের একজন খেলোয়ার ও অপরজন এডমিন বা কিউরেটর। এই আলাপচারিতা হতে পারে অন্তর্জালের যেকোন স্থানে।

‘ব্লু-হোয়েল’ গেমের এডমিন খেলোয়ারকে একটার পর একটা কাজ করতে নির্দেশ দেন। যেগুলো ধীরে ধীরে কঠিন হতে কঠিনতম হতে থাকে। বলা হয়েছে যে, এই গেমের ধাপ ৫০টি। শেষ পর্যায়ে বা ৫০তম ধাপে খেলোয়ারকে তার জীবন দিতে চ্যালেজ্ঞ দেওয়া হয়। খেলোয়ারের আত্মহননের মাধ্যমে এই খেলার সমাপ্তি ঘটে থাকে। এ বিষয়ে অভিভাবকদের সতর্ক হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। যাতে সন্তানরা এই গেমটির দিকে কোনো অবস্থাতেই ঝুঁকে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে।

এই গেমটি কী, কে এটি তৈরি করেছে এবং এটি থেকে কিভাবে সতর্ক হওয়া যায় সে বিষয়ে জানতে হলে পড়ুন “আপনি কীভাবে চিনবেন ‘ব্লু হোয়েল’ আসক্তদের? সাবধান হোন এই বিপদজনক গেম থেকে”

This post was last modified on অক্টোবর ১৭, ২০১৭ 9:36 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

হৃদয় কাড়া এক অসম্ভব সুন্দর বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৩ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে