মহিলারা টেলিটকের ফ্রি সিম পাবেন যেভাবে

সারাদেশে টেলিটকের ৯৭টি কাস্টমার কেয়ার ও নির্ধারিত রিটেইল পয়েন্ট হতে এই সিম সংগ্রহ করতে পারবেন নারীরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রাষ্ট্রায়ত্ত টেলিযোগাযোগ প্রতিষ্ঠান টেলিটক মহিলাদের বিনামূল্যে ২০ লাখ সিম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম উদ্বোধনের পর গত রবিবার হতে সিম বিতরণ শুরু হয়েছে। আজ জেনে নিন কিভাবে ফ্রি সিম পাবেন।

জানা গেছে, সারাদেশে টেলিটকের ৯৭টি কাস্টমার কেয়ার ও নির্ধারিত রিটেইল পয়েন্ট হতে এই সিম সংগ্রহ করতে পারবেন নারীরা। একজন নারী সর্বোচ্চ দুটি সিম সংগ্রহ করতে পারবেন।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. গোলাম কুদ্দুস গতকাল (মঙ্গলবার) জানান, গত দুই দিনে ২০/২৫ হাজার সিম নিয়েছেন মহিলারা। খুব ভালো সাড়া পাচ্ছি আমরা। কারা সিম নিচ্ছেন জানতে চাইলে ব্যবস্থাপনা পরিচালক বলেছেন,‘ছাত্রী, কর্মজীবী, নতুন উদ্যোক্তারা এই সিম সংগ্রহ করছেন।’ তিনি টেলিটকের মোবাইল সিম সংগ্রহে নারীদের মধ্যে বিপুল উৎসাহ, উদ্দীপনা দেখা যাচ্ছে বলে জানান।

কাজী মো. গোলাম কুদ্দুস আরও বলেছেন,‘নারীর ক্ষমতায়নে সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে। শুরুতেই নারীর জন্য থাকছে কথা বলার স্বাধীনতা ও স্বল্প খরচে অবাধ ইন্টারনেট ব্যবহার করে নিজেকে সময়ের সঙ্গে এগিয়ে চলতে সক্ষম করে তোলার প্রথম পদক্ষেপ।’ দুটি সিমের বিষয়ে তিনি বলেছেন, ‘অনেকে ট্যাব ব্যবহার করেন। তাতে ইন্টারনেট ব্যবহার করতেও তো সিম প্রয়োজন। অন্যদিকে,অনেকে ডঙ্গল (মডেম) ব্যবহার করে থাকেন। অনেকেই আবার ওয়াই ফাইও ব্যবহার করেন। এসব কারণে আমরা দুটি করে সিম দিচ্ছি। অনেকেই আবার একটা সিমও সংগ্রহ করছেন।’

জানা গেছে, এই সিম কিনে গ্রাহক স্টার্টআপ বোনাস হিসেবে ১০ টাকার প্রি-লোডেড (আগে হতেই লোড করা) ব্যালেন্সও পাবেন। এই ব্যালেন্সটি তিন মাস পর্যন্ত কার্যকর থাকবে। সেইসঙ্গে এক গিগা ইন্টারনেট, ১০ মিনিট অন-নেট (টেলিটক টু টেলিটক) ও ৫ মিনিট অফ-নেট (টেলিটক হতে অন্য মোবাইলে) ফ্রি পাবেন। যার মেয়াদ মোবাইল চালুর দিন হতে ৭ দিন।

টেলিটকের এই সিমের একজন গ্রাহক সপ্তাহে ৮ টাকায় এক জিবি এবং ১৪ টাকায় দুই জিবি ইন্টারনেট (এক সপ্তাহ) সিম চালুর পরের তিন মাসের মধ্যে যতোবার খুশি ব্যবহার করতে পারবেন। একই গ্রাহক ২৯ টাকা ব্যালেন্স রিচার্জ করে সপ্তাহব্যাপী ৩০ পয়সা/মিনিট অন-নেট ও ৬০ পয়সা/মিনিট অফ-নেট কলরেটে কথা বলতে পারবেন।

তাছাড়া টেলিটকের নারী ব্যবহারকারীদের অপরাজিতা প্যাকেজে ‘মাইগ্রেট’ও করার সুযোগ রয়েছে। ওই গ্রাহকরা ২৯ ও ৯৯ টাকা রিচার্জ করে আরও কম খরচে কথা বলতে পারবেন। সেইসঙ্গে ৩ মাস ইন্টারনেট অফার উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য, গত রবিবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ‘অপরাজিতা’ নামের টেলিটকের এই সিম উদ্বোধন করেন।

Advertisements
Loading...