বাজারে এলো অপ্পোর নতুন স্মার্টফোন ‘এফ ৫’

চীনের এই নির্মাতা প্রতিষ্ঠানটি অপ্পো ‘এফ ৫’ নামে স্মার্টফোনটি উন্মুক্তও করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সকলেই জানি স্মার্টফোন নির্মাতা অপ্পো সব সময় স্মার্টফোন তৈরির সময় পেছনের ক্যামেরাকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন, তবে সেলফির যুগ আসায় ঘটেছে এর ব্যতিক্রম। বাজারে এলো অপ্পোর নতুন স্মার্টফোন ‘এফ ৫’।

বর্তমান সময়ে যে সব মোবাইল বাজারে আসছে সেগুলোর বেশির ভাগই সামনের ক্যামেরাটির মান ভালো দেওয়া হয়। সেলফি তোলার প্রচলনকে গুরুত্ব দিয়ে এটি করা হয়ে থাকে। আমরা সকলেই জানি স্মার্টফোন নির্মাতা অপ্পো সব সময় স্মার্টফোন তৈরির সময় পেছনের ক্যামেরাকেই বেশি গুরুত্ব দিয়ে থাকে। তবে এবার সেলফির কারণে ঘটেছে এর ব্যতিক্রম। সেই কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে নতুন এই স্মার্টফোনটি।

এবার সামনের ক্যামেরাকে বেশি গুরুত্ব দিয়ে নতুন স্মার্টফোন আনছে চীনের এই নির্মাতা প্রতিষ্ঠানটি। ‘এফ ৫’ নামে স্মার্টফোনটি উন্মুক্তও করেছে এই প্রতিষ্ঠানটি। মোবাইল ফোনটিকে কৃত্রিম বুদ্ধিমত্তা কিংবা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসুবিধার সেলফি এক্সপার্ট স্মার্টফোন বলে দাবি করেছে এই প্রতিষ্ঠানটি।

অপ্পোর দাবি হলো, দেশের বাজারে মাত্র কয়েক দিনেই বেশ আগ্রহ সৃষ্টি করেছে স্মার্টফোনটি। ৪ জিবি র‍্যামসহ নতুন এই মোবাইল ফোনের দাম ২৪ হাজার ৯৯০ টাকা। নতুন এই মোবাইল ফোনে রয়েছে ৬ ইঞ্চি স্ক্রিণ সুবিধা। এতে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সেইসঙ্গে রয়েছে ৩২০০ এমএএইচ ব্যাটারি। রয়েছে ফিংগার প্রিন্ট সেন্সরও। ৬৭৬৩টি মডেলের অক্টাকোর ২.৩ গিগাহার্টজের এআরএম প্রসেসর সংযোজন করা হয়েছে নতুন এই স্মার্টফোনটিতে। এই মোবাইল ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ৭.১. ১ ব্যবহার করা হয়েছে। এছাড়াও আরও রয়েছে ইন্টারফেস কালার ওএস ৩.২। বাজারে আসার মাত্র কয়েক দিনেই গ্রাহকদের মন জয় করতে শুরু করেছে বলে দাবি প্রতিষ্ঠানটির।

Advertisements
Loading...