বিশ্বের কয়েকজন ধনী ব্যক্তির সেরা বাড়ি সম্পর্কে জানুন

বিশ্বের কয়েকজন ধনকুবের বাড়িগুলির সঙ্গে আজ একটু পরিচয় হওয়া যাক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বে এমন কিছু ধনী ব্যক্তি রয়েছেন যাদের বাড়িগুলো সেই রকম অর্থবিত্তদিয়ে তৈরি। বিশ্বের এমন কয়েকজন ধনী ব্যক্তির সেরা বাড়ি সম্পর্কে রয়েছে কিছু তথ্য।

যার টাকা থাকে, তার সখও থাকে ঠিক সেই রকম। দেখে মনে হয়, টাকা খরচ করার যেনো কোনো জায়গা পান না তারা। আর তাই তখন বাড়ি, গাড়ি থেকে শুরু করে জীবনের সব কিছুতেই যেনো ভোগ বিলাসের আয়োজন করেন। বিশ্বে এমন কিছু ধনী ব্যক্তি রয়েছেন যাঁদের রয়েছে প্রচুর অর্থ। এসব অর্থ খরচ করার জন্য তাঁরা যেনো জায়গা খুঁজে পান না। আর তখন তাঁরা জীবন যাপনের ক্ষেত্রে কিছু বিলাসীতা করেন। তাঁদের বাড়ি ঘর দেখলে চক্ষু চড়কগাছ হয়ে যাবে।

এমনই বিশ্বের কয়েকজন ধনকুবের বাড়িগুলির সঙ্গে আজ একটু পরিচয় হওয়া যাক:

মুকেশ আম্বানি

রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর কর্ণধার মুকেশ আম্বানি। তাঁর বাড়ি অ্যান্তিলিয়া বিশ্বের সবথেকে দামি বাড়ি। শিকাগোর আর্কিটেক্ট পারকিনস ও উইল এই দামি বাড়িটি নির্মাণ করেছেন। বাড়িটিতে অনায়াসে ৬০ তলা হয়ে যেতো। তবে মুকেশের ইচ্ছায় বাড়িটি করা হয় মাত্র ২৭ তলা! বুঝতেই পারছেন বাড়িটির সিলিং-এর উচ্চতা কেমন হতে পারে! অ্যান্তিলিয়া এমনভাবে তৈরি করা হয়েছে যে, রিখটার স্কেলে ৮ তীব্রতায় ভূমিকম্প হলেও অ্যান্তিলিয়ার কিছুই হবে না।

ম্যাডোনা

বিশ্বখ্যাত পপস্টার ম্যাডোনা। মেটেরিয়াল গার্লের দুবাইয়ে তার রয়েছে একটি আস্ত দ্বীপ। দ্বীপটি বিলাসিতার একেবারে শেষ কথা বলা যায়। সেলেব আর্কিটেক্ট জোয়াকিম তোরেস তৈরি করেছেন এই গোটা দ্বীপটি। দ্বীপটির নাম ওয়ার্ল্ড আইল্যান্ডস। কেনো এমন নাম? এর কারণ হলো দ্বীপটির উপর হতে দেখলে মনে হবে, এটি পৃথিবীর মানচিত্র। মনে হবে এখানে রয়েছে সব দেশ। ওই দ্বীপে পপ সম্রাজ্ঞি ম্যাডোনার জন্য রয়েছে ১ হাজার ৪০০ মিটার প্রাইভেট বিচ! দ্বীপে ম্যাডোনার বাড়ির লিভিং রুম তৈরি করা হয়েছে সমুদ্রের নীচে। কাচের ওপারে ঘুরে বেড়াচ্ছে ডলফিন! যাকে বলে ভোগ বিলাসীতা।

জর্জ ক্লুনি

হলিউড স্টার জর্জ ক্লুনি। তার নির্মিত প্রাসাদটি দেখলে ভিরমি খেতে হয়। ইতালির কোমো লেকের পাড়ে অপূর্ব সুন্দর প্রকৃতির কোলে ক্লুনির প্রাসাদটি নির্মাণ করা হয়েছে। এই প্রাসাদটির নাম ওলিয়ান্দ্রা। এই প্রাসাদে মোট ২৫টি ঘর রয়েছে। এছাড়া সুইমিং পুল, আউটডোর থিয়েটার ও একটি স্পেশাল গ্যারেজও রয়েছে। স্পেশাল বলার কারণ ক্লুনির এই গ্যারেজে থাকে দেশ-বিদেশের নানা দামি দামি মোটরবাইক!

ভ্লাদিমির পুতিন

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জীবনযাপনের ধরন ইন্টারনেটে সার্চ করলেই দেখতে পাবেন। বিলাসিতা, অ্যাডভেঞ্চারের মিশেলে সে এক রাজকীয় কারবার। রুশ প্রেসিডেন্টের স্পেনেও রয়েছে একটি অত্যাধুনিক বিলাসবহুল প্রাসাদ। এটি করা হয়েছে স্পেনের লা জাগালেতায়। লা জাগালেতা ইউরোপের সবচেয়ে ব্যয়বহুল রিয়েল এস্টেট। স্পা, জিম, পিয়ানো বার, সিনেমাহল, ঝরনার সঙ্গে রয়েছে জিব্রালটার উপত্যকার অসাধারণ দৃশ্য। সব মিলিয়েই তৈরি করা হয়েছে পুতিনের ওই প্রাসাদটি।

ম্যানি পাকিয়াও

ফিলিপিন্সের বক্সার ম্যানি পাকিয়াওয়কে অনেকেই চেনেন। তার প্রাসাদটি রয়েছে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস-এ। ১০ হাজার বর্গফুটের এই বাড়িটিতে ৭টি বেডরুম এবং ৮টি বাথরুম। একটি ২০ আসনের প্রাইভেট থিয়েটারও রয়েছে তার বাড়িতে।

ডেভিড কপারফিল্ড

বিশ্বের সবচেয়ে ধনী জাদুকর হলেন কপারফিল্ড। বাহামার একঝাঁক দ্বীপের মালিক হলেন তিনি। সব মিলিয়ে ১১টি দ্বীপের একটি চেন কিনেছেন তিনি। প্রত্যেকটি দ্বীপই বিলাসিতার চাঁদরে মোড়া।

জনি ডেপ

এবার শুনুন হলিউড সুপারস্টার জনি ডেপের কথা। দক্ষিণ ফ্রান্সে একটি আস্ত গ্রামই কিনে ফেলেছেন হলিউড সুপারস্টার জনি ডেপ। সেই গ্রামে ৩৭ একর জমি জুড়ে জনি ডেপের প্রাসাদ তৈরি করা হয়েছে। ১ কোটি মার্কিন ডলার খরচ করে গ্রামটি নিজের মতো করে সাজিয়েছেন জনি ডেপ। গেস্ট কটেজ, বার, গল্ফ কোর্স, রেস্তোরাঁ সব কিছুই রয়েছে সেখানে!

কার্ট রাসেল ও গোল্ডি হন

হলিউড তারকা কার্ট রাসেল এবং গোল্ডি হনের বাড়ি কানাডার ভ্যাঙ্কুভারে অবস্থিত। সন্তানদের হকি কেরিয়ারে যাতে কোনও বিঘ্ন না ঘটে, তাই দুই সেলেব দম্পতি কানাডায় চলে যান। ৫ বেডরুমের প্রাচীন প্রাসাদের মতো তাঁদের বাড়ি রয়েছে সেখানে। বিশাল জায়গা নিয়ে তৈরি করা হয়েছে জিম। রয়েছে থিয়েটার, অত্যাধুনিক কিচেন, ১১টি ফায়ারপ্লেস। কানাডার প্রবল শীতেও এই প্রাসাদ একেবারে গরম।

আমল ও জর্জ ক্লুনি

জর্জ ক্লুনির বাড়ি দেখে চোখ ছানাবড়া হতেই পারে। তাঁর বর্তমান স্ত্রী আমলকে নিয়ে ব্রিটেনের যে বাড়িটিতে ক্লুনি থাকছেন, সেটি বিলাসীতার এক চরম চিহ্ন! বার্কশায়ারে ১০ মিলিয়ন মার্কিন ডলারের এই বাড়িটিতে রয়েছে ৯টি বেডরুম, একটি পুল, পুল হাউস এবং প্রাইভেট থিয়েটারও।

Advertisements
Loading...