হাত দিতেই খুলে আসলো বিমানের জানালা! [ভিডিও]

বিমানে যারা চলাচল করেন, তারা যদি এমন অভিজ্ঞতার কথা শোনেন তাহলে আঁতকে উঠবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি বিমানের জানালা একজন যাত্রীর পক্ষে খোলা সম্ভবপর নয়। কিন্তু এবার ঠিক তাই ঘটেছে। হাত দিতেই খুলে এসেছে বিমানের জানালা! তারপর যা ঘটলো, তা শুনলে আপনিও বিস্মিত হবেন।

বিমানে যারা চলাচল করেন, তারা যদি এমন অভিজ্ঞতার কথা শোনেন তাহলে আঁতকে উঠবেন। কারণ বিমান আকাশে থাকা অবস্থায় যদি জানালাটি খুলে দেওয়া যায়, তাহলে কি ঘটতে পারে একবার ভাবুন।

মাঝে-মধ্যে যাত্রীদের নিরাপত্তা নিয়ে ছিনিমিনি খেলা হয়, এমন অভিযোগ ওঠে। তবে সম্প্রতি এক যাত্রীর তোলা ভিডিও সেটাই যেনো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। ভিডিওটি দেখলে বিমানে সফরকারী যাত্রীরা আঁতকে উঠতে বাধ্য।

জানা গেছে, এই ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গত ২০ নভেম্বর যে যাত্রী ভিডিওটি তুলেছেন, তিনি বিমানের জানালার পাশেই বসেছিলেন। জানালা হতে স্পষ্ট দেখা যাচ্ছিল বিমানের সাইড উইং। হটাৎ করেই তিনি দেখেন যে, জানালায় লাগানো প্লাস্টিক ফ্রেম ও কাচ আলগা হয়ে রয়েছে! হাত দিয়ে একটু টেনে দেখতেই প্লাস্টিক ফ্রেম-সহ জানালাটা অনেকটাই আলগা হয়ে গেলো। ওই যাত্রী সঙ্গে সঙ্গে ভিডিওটি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দিলেন। ক্যাপশনে লিখলেন, “আমার কি উদ্বিগ্ন হওয়া উচিৎ এমন একটি ঘটনায়, নাকি…?”

সেই যাত্রী জানিয়েছেন যে, ওই বিমান সংস্থায় তিনি সস্তার টিকিটে সফর করছিলেন। অবশ্য বিমান সংস্থাটির নাম তিনি উল্লেখ করেননি।

তবে এমন ভিডিও প্রকাশ হবার পরও উদ্বিগ্ন হওয়া উচিত নয় বলে জানিয়েছেন ব্রিটেনের ফ্লাইট সেফটি কমিটির চিফ এগ্‌জিকিউটিভ দাই হুইটিংহ্যাম। সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়েছে, বিমান সংস্থাটি বিষয়টিকে নিরাপত্তাজনিত উদাসীনতা বলে মানতে নারাজ! তাহলে ভাবুন কোনটি নিরাপত্তাজনিত বিষয় হতে পারে!

জানালা খুলে গেলে কি অবস্থা হয় দেখুন ভিডিওতে

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...