মাত্র ১৮০০ টাকায় পাওয়া যাবে স্মার্টফোন!

জনপ্রিয় ফায়ার ফক্স ব্রাউজারের জনক মোজিলা এবার ইনটেক্সের সঙ্গে গাঁটছড়া বেঁধে সবচেয়ে কম দামের এই স্মার্টফোন আনার উদ্যোগ নিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাত্র ১৮০০ টাকায় নাকি পাওয়া যাবে স্মার্টফোন! এমন কথা শুনে হয়তো আপনি আশ্চর্য হতে পারেন। তবে যেভাবে প্রযুক্তি পণ্য তৈরিতে প্রতিযোগিতা শুরু হয়েছে তাতে এর থেকে কম দামে স্মার্টফোনের কথা বলা হলেও বিশ্বাস করতে হবে।

সাম্প্রতিক সময় প্রতিযোগিতার মাধ্যমে দাম কমছে স্মার্টফোনের। সস্তার স্মার্টফোন আনতে উঠেপড়ে লেগেছে বড় বড় সংস্থাগুলোও! প্রতিযোগিতায় টিকে থাকার জন্য তারা কমদামে স্মার্টফোন দিচ্ছে।

জানা গেছে, এবার মাত্র দুই হাজার টাকারও কমে মোজিলার নতুন স্মার্টফোন আনতে চলেছে। জনপ্রিয় ফায়ার ফক্স ব্রাউজারের জনক মোজিলা এবার ইনটেক্সের সঙ্গে গাঁটছড়া বেঁধে সবচেয়ে কম দামের এই স্মার্টফোন আনার উদ্যোগ নিয়েছে।

ফায়ারফক্স অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনের পর্দার আকার হবে ৩.৫ ইঞ্চি। মজিলার ওই স্মার্টফোনটিতে থাকছে ওয়াইফাই, ব্লুটুথ, এফএম রেডিও, ২ মেগাপিক্সেল ক্যামেরাসহ নানা রকম সুবিধা। হ্যান্ডসেট নির্মাণকারী ইনটেক্স ও স্পাইসের সঙ্গে যৌথভাবে কাজ করছে মোজিলা ফায়ার ফক্স।

এ বিষয়ে স্পাইসের কো-ফাউন্ডার ও সিইও বলেছেন, ‘এই স্মার্টফোনের দাম সকলের নাগালের মধ্যেই থাকবে, আমরা চাই, প্রত্যেকেই ফায়ার ফক্সের ওএস ব্যবহার করে দেখুক।’

Advertisements
Loading...