সৌদি যুবরাজের বিলাসবহু বাড়ির গল্প!

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বাড়ির মালিক হলেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের ধনীদের বাড়িগুলো সত্যিই মানুষকে বিস্মিত করে। ধনকুবেরদের বাড়ি সম্পর্কে অনেক কথায় উঠে আসে। এবার উঠে এসেছে সৌদি যুবরাজের বিলাসবহু বাড়ির গল্প।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বাড়ির মালিক হলেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। বর্তমানে তিনি দেশটিতে দুর্নীতিবিরোধী অভিযানে নেতৃত্ব দিচ্ছেন। দুই বছর পূর্বে এই বাড়িটি কিনেছিলেন তিনি। তবে এতোদিন ক্রেতার নাম জানা না গেলেও সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস এই খবর প্রকাশ করেছে।

দুই বছর পূর্বে ফরচুন ম্যাগাজিন সৌদি যুবরাজের এই বাড়িটিকে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল ও ব্যয়বহুল বাড়ি হিসেবে স্বীকৃতি দেয়।

ইতিপূর্বে এই বাড়িটির ক্রেতার পরিচয় জানা যায়নি। তবে অনুসন্ধানের মাধ্যমে বাড়িটির মালিকের নাম জানা যায় বলে নিউ ইয়র্ক টাইমস তথ্য দিয়েছে।

সপ্তদশ শতকে নির্মিত এই প্রাসাদটিতে একবিংশ শতাব্দীর প্রযুক্তির মিশেলে আধুনিকায়ন করা হয়। এখানে রয়েছে মদ্যপানের কক্ষ, মুভি থিয়েটার, পানির নিচে স্বচ্ছ চেম্বারসহ নানা রকম বিনোদনমূলক ব্যবস্থা। ঝরনা, সাউন্ড সিস্টেম, লাইট ও নিঃশব্দের এয়ার কন্ডিশনারগুলো আইফোনের মাধ্যমে দূর নিয়ন্ত্রিত বলে জানা গেছে।

ইতিমধ্যে ৫০০ মিলিয়ন বা ৫০ কোটি ডলার মূল্যের ইয়ট ও দ্য ভিঞ্চির আঁকা ৪৫০ মিলিয়ন কিংবা ৪৫ কোটি ডলার মূল্যের চিত্রকর্ম ক্রয় নিয়ে বিতর্কের মুখে সৌদি যুবরাজ।

তবে এই বাড়িটি দেখে অনেকেই মনে করছেন যে, সৌদি রাজতন্ত্রের অর্ধেক পতন তো হয়েই গেছে; বাকি অর্ধেক এর দ্বারাই হবে এতে কোনো সন্দেহ নেই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...