প্রধানমন্ত্রীকে ২৫০ ডলার জরিমানা!

লাইফ জ্যাকেট না পরে ডিঙ্গি চালানোর অপরাধ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রধানমন্ত্রীকে জরিমানা করা হয়েছে এমন খবর শুনলে আপনিও বিস্মিত হবেন সেটিই স্বাভাবিক। কিন্তু বাস্তবে তাই ঘটেছে। এক প্রধানমন্ত্রীকে জরিমানা করা হয়েছে!

কী কারণে জরিমানা করা হয়েছে তা শুনলে আপনিও আশ্চর্য হবেন। লাইফ জ্যাকেট না পরে ডিঙ্গি চালানোর অপরাধে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলকে ২৫০ ডলার জরিমানা করেছে দেশটির ম্যারিটাইম সার্ভিস। সিডনি হারবারে নিজস্ব ভিলার নিকটে তিনি একটি ডিঙ্গি চালিয়ে তীর হতে মাত্র ২০ মিটার দূরত্বে গিয়েছিলেন!

গত বুধবার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রধানমন্ত্রী ইঞ্জিনচালিত ডিঙ্গি চালানোর একটি ছবি প্রকাশিত হয়। ছবিতে দেখা যায় যে, তিনি কোনো লাইফ জ্যাকেট ছাড়ায় ডিঙ্গি চালাচ্ছেন।

ওই ছবিটি প্রকাশের পর ব্যাপক সমালোচনা শুরু হলে গত শুক্রবার দেশটির ম্যারিটাইম সার্ভিস ঘটনাটির তদন্তের পর তা সত্য প্রমাণিত হওয়ায় প্রধানমন্ত্রীকে ২৫০ ডলার জরিমানা করে। জরিমানার অঙ্ক পরিশোধ করা হবে বলে প্রধানমন্ত্রীর মুখপাত্র জানিয়েছেন।

প্রধানমন্ত্রী টার্নবুল জানিয়েছেন যে, তিনি জেটি হতে মাত্র ২০ মিটার ডিঙ্গিটি সরিয়েছেন। বড় দিনের ছুটি কাটাতে ওই ভিলায় অবস্থান করছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

Advertisements
Loading...