শাম্মী আক্তারের বিদায় ও কন্ঠশ্রোতাদের কষ্ট

গতকাল (মঙ্গলবার) তিনি না ফেরার দেশে চলে যান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শাহজাহানপুরে চিরনিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শাম্মী আক্তার। তাঁকে বিদায় জানাতে লক্ষ-কোটি কণ্ঠশ্রোতাদের কষ্টের যেনো শেষ নেই।

গতকাল (মঙ্গলবার) তিনি না ফেরার দেশে চলে যান। আজ (বুধবার) বিকেল ৪টায় রাজধানীর শাহজাহানপুরের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী সংগীতশিল্পী শাম্মী আক্তার।

তাঁকে শেষবারের মতো বিদায় জানাতে হাজির হন শিল্পী রফিকুল আলম, খুরশীদ আলম, সৈয়দ আবদুল হাদী, শফিক তুহিন, মাইনুল ইসলাম খান, এস ডি রুবেল, প্রিন্স মাহমুদসহ অনেকেই। তারআগে শান্তিনগর চামেলীবাগের আমিনবাগ মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

‘ভালোবাসলে সবার সাথে ঘর বাঁধা যায় না, হাজার বছর পাশে থাকলেও কেও কেও আপন হয় না’, ‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’ ,‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’- এমন অনেক জনপ্রিয় গান গেয়ে তিনি শ্রোতাদের মন জয় করেছিলেন। ৬২ বয়সী এই শিল্পী প্রায় ৫ বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে মঙ্গলবার বিকেলে মৃত্যুবরণ করেন।

এদিকে এই গুণি শিল্পীর মৃত্যুতে দেশজুড়ে শোকের ছায়া নেমে আসে। শুধু শিল্পী সমাজ নয়, বয়জ্যেষ্ঠ শ্রোতাদের মধ্যে তাঁকে নিয়ে সারাদিন আলোচনা শোনা গেছে। তাঁর কিছু কালজয়ী গান এখনও মানুষের হৃদয়কে নাড়া দেয়। তিনি চলে গেলেও তাঁর কণ্ঠ, তাঁর গান মানুষের হৃদয়ে রয়ে যাবে চিরদিন।

Advertisements
Loading...