স্থানীয় এমপিকে অনলাইনে প্রশ্ন করা যাবে আমার এমপি ডটকম এ

আমার এমপি ডটকম https://amarmp.com

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন থেকে স্থানীয় এমপিকে অলনাইনে প্রশ্ন করা যাবে আমার এমপি ডটকম এ। দেশের যে কোনো প্রান্ত হতেই অনলাইনের মাধ্যমে স্থানীয় এমপিকে যে কোনো প্রশ্ন করা যাবে। আবার উত্তরও পাবেন দ্রুত সময়ে।

দেশের জনগণ এবং সংসদ সদস্যদের মধ্যে যোগাযোগের দূরত্ব কমিয়ে আনার লক্ষ্যে চালু হয়েছে অনলাইন সার্ভিস আমার এমপি ডটকম (https://amarmp.com)। অনলাইন ভিত্তিক এই সেবার সাহায্যে নিজ এলাকার সংসদ সদস্যদের এখন হতে ডিজিটাল মাধ্যমে প্রশ্ন করতে পারবেন যে কেও। উত্তরও পাবেন খুব দ্রুত সময়ে।

জানা গেছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এই ওয়েবসাইটটি এক বছর পূর্বেই পরীক্ষামূলকভাবে চালু করা হয়। তবে গত পরশু (মঙ্গলবার) রাজধানীর আইসিটি টাওয়ারে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম উদ্বোধন করা হয়।

নতুন এই সেবা সার্ভিস আমার এমপি ডট কম এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, সারাদেশের এমপিদের উন্নয়নমূলক কর্মকান্ডের বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হয়ে থাকে তার সময়োচিত জবাব দিতেই এই ডিজিটাল প্ল্যাটফর্ম চালু করা হয়েছে। আমার এমপি ডট কম রাজনৈতিক অঙ্গনে যুগান্তকারী পরিবর্তন আনবে বলে আমি মনে করি।

প্রতিমন্ত্রী বলেন, আমরা এখন যে কথা বলছি সেটি হয়তো তিনশ’ মানুষ শুনছে। তবে এই কথাই যদি ফেসবুক লাইভে বলা যায় তাহলে সেটি ৩০ হাজার মানুষের কাছে পৌঁছে যাবে।

ওই অনুষ্ঠানে উপস্থিত পররাষ্ট্রমন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. দীপু মনি বলেন, নাগরিক সেবা এখন হাতের মুঠোয়। দেশের অন্তত ৫০ ভাগ মানুষের কাছে এখন ইন্টারনেট সংযোগ রয়েছে। আমার এমপি ডটকম এর মতো প্ল্যাটফর্মের মাধ্যমে এমপিদের সঙ্গে জনগণের দূরত্ব আরও অনেক কমে আসবে। সেইসঙ্গে সবার জবাবদিহি নিশ্চিত করতেও সরকার এমন উদ্যোগ নিচ্ছে। আগে যেসব লোকজনের কাছে পৌঁছাতে অনেক সময় লেগে যেতো, সেখানে এখন খুব সহজেই তাদের কাছে পৌঁছানো সম্ভব হচ্ছে। অনুষ্ঠানে দেশের বিভিন্ন সংসদীয় আসনের সংসদ সদস্যরাও উপস্থিত ছিলেন।

জানানো হয়, পরীক্ষামূলকভাবে চালুর পর ২০১৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত ১৫০ জনেরও বেশি এমপি এই প্ল্যাটফর্মের মাধ্যমে নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। এমপিদের কাছে প্রায় ৪০০ এরও বেশি প্রশ্ন করা হয়েছিলো। প্রচারণা পেলে জনগণ এই সেবার সঙ্গে আরও সম্পৃক্ত হবেন বলে আশা করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...