ব্লু গোল্ড ম্যাকাও নামে এক পাখির দাম পৌনে ২ লাখ টাকা! [ভিডিও]

চট্টগ্রামে জাঁকজমক আয়োজন করা হয় বিচিত্র বর্ণ ও জাতের পোষা প্রাণীর প্রদর্শনী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ব্লু গোল্ড ম্যাকাও নামে এক পাখির দাম পৌনে ২ লাখ টাকা! এমন কথা শুনে যে কেও আশ্চর্য হতে পারেন। তবে আশ্চর্যের কিছু নেই চট্টগ্রামের পাখি মেলায় রয়েছে এই পাখিটি।

চট্টগ্রামে জাঁকজমক আয়োজন করা হয় বিচিত্র বর্ণ ও জাতের পোষা প্রাণীর প্রদর্শনী। এই প্রদর্শনীতে অন্যান্য পাখিদের মধ্যে ব্লু গোল্ড ম্যাকাও নামে পৌনে ২ লাখ টাকার পাখিও প্রদর্শিত হয়েছে। সোমবার চট্টগ্রামের লালদিঘী ময়দানে দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই প্রদর্শনীর মাধ্যমে প্রাণিসম্পদ কর্মকর্তারা জনগণকে পশুপাখি পালনে উদ্বুদ্ধ করাসহ খাবারের পুষ্টিগুণ নিয়ে আলোচনা করা হয়। প্রদর্শনী অনুষ্ঠানে প্রাণিসম্পদ বিভাগকে আরও তৎপর হয়ে কাজ করার আহবান জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

লালদীঘি ময়দানে চট্টগ্রাম বিভাগীয় প্রাণিসম্পদ অফিস আয়োজিত এই প্রদর্শনীর ৪৫টি স্টলে স্থান পায় বর্ণিল বাজেরীগার, ককাটেইল, ফিঞ্চ, আফ্রিকা হতে আনা কাকাতুয়াসহ ১৩ প্রজাতির দুর্লভ পোষা পাখি।

প্রদর্শনিতে এসে মনোমুগ্ধকর এসব পাখির কিচিরমিচির ধ্বনিতে আকৃষ্ট হয় শিশু-কিশোরসহ সকলেই। এই প্রদর্শনিতে দিনে প্রায় ৬০ লিটার দুধ দেওয়া নেদারল্যান্ডসের উন্নতজাতের গাভী, তুরস্কের টার্কি মুরগী, ছাগলসহ বিভিন্ন পুষ্ঠিগুণ সমৃদ্ধ পোষা প্রাণীও প্রদর্শিত হয় এই মেলায়।

এই প্রদর্শনিতে আয়োজিত প্রাণীগুলোর মধ্যে পৃথিবীর বিরল প্রজাতির পাখি হলো ব্লু গোল্ড ম্যাকাও। রুপ-রং এবং সৌন্দর্যের জন্য পাখিপ্রেমীদের পছন্দের শীর্ষে ছিলো এই পাখিটি। হল্যান্ড হতে আনা এই পাখির দাম ১ লাখ ৭৫ হাজার টাকা। দৃষ্টিনন্দন এই পশু-পাখি দেখতে সকাল থেকেই নগরীর লালদিঘী ময়দানে ভীড় করে ছোট-বড় বিভিন্ন বয়সী মানুষ।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...