‘মুসলমানদের হত্যা করতে চেয়েছি’ -লন্ডনে মসজিদে হামলাকারী

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘মুসলমানদের হত্যা করতে চেয়েছি’ – এমন জবানবন্দি দিয়েছেন লন্ডনে মসজিদের কাছে মানুষের ওপর ভ্যান চালিয়ে দেওয়ার অভিযোগে অভিযুক্ত ড্যারেন অসবোর্ন।

গতবছর রমজানে তারাবির সময় লন্ডনে মসজিদের কাছে মানুষের ওপর ভ্যান চালিয়ে দেওয়ার অভিযোগে অভিযুক্ত ড্যারেন অসবোর্ন এক জবানবন্দিতে বলেছেন, যতো বেশি সংখ্যায় সম্ভব ‘মুসলমানদের হত্যা করতে’ চেয়েছিলেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তার বিরুদ্ধে অভিযোগ হলো, উত্তর লন্ডনের ফিন্সবারি পার্ক এলাকায় মসজিদে কাছে গত বছর মুসল্লিদের ওপর ভ্যান উঠিয়ে দেন। এতে মাকরাম আলী নামে এক ব্যক্তি নিহত এবং আরও ৯ জন মুসল্লী আহত হন।

বিবিসি বাংলার খবরে বলা হয়, এজন্য ড্যারেন অসবোর্ন এর বিরুদ্ধে খুন ও খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। যদিও তিনি এসব অভিযোগ অস্বীকার করেছেন।

আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে অসবোর্ন বলেছেন, সন্ত্রাসবাদের ঘটনা বেড়ে যাওয়ায় তিনি ক্ষুব্ধ ছিলেন। তাই মুসলমানদের লক্ষ্য করে হামলা চালাতে চাইছিলেন তিনি।

আদালতে বাদীপক্ষ অভিযোগ করেন যে, গত ১৯ জুন মি. অসবোর্ন ভ্যান চালিয়ে লুটন হতে লন্ডনে আসেন ও রাত ১২টার সময় ওই হামলা চালান। তারাবির নামাজের জন্য ওই সময় ওই স্থানটি মুসল্লিতে পরিপূর্ণ ছিল। পুলিশ তার ভ্যান হতে একটি চিরকুটও উদ্ধার করে। সেই চিরকুটে মুসলমানদের বিরুদ্ধে নানা ধরনের গালাগাল করা হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে উল্লেখ করা হয়।

Advertisements
Loading...