২২ বছর ধরে বালির প্রাসাদে বসবাস!

স্থানীয় অধিবাসীরা ৪৪ বছর বয়সী মাতোলিয়াসকে ডাকেন ‘দ্য কিং’ হিসেবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক রাজা দীর্ঘ ২২ বছর ধরে বালির প্রাসাদে বসবাস করছেন! ব্রাজিলের রিও ডি জানেইরো-র ‘সৈকত সম্রাট’ মার্সিও মিজায়েল মাতোলিয়াস গত ২২ বছর ধরে বসবাস করছেন ওই বালির প্রাসাদে।

শিশুরা সাগর তীরে বালির ঘর-বাড়ি বানায়। আবার মাঝে মধ্যে বড়রা সমুদ্র সৈকতে মাতেন স্যান্ড কাস্‌ল তৈরির প্রতিযোগিতায়। তবে সেইসব তো সাময়িক বিষয়। বালির প্রাসাদে কেও পাকাপাকিভাবে রয়ে গেছেন, তাও আবার টানা ২২ বছর ধরে, এমনটা শুনলে যে কারও অবাক হওয়ারই কথা।

ব্রাজিলের রিও ডি জানেইরো-র ‘সৈকত সম্রাট’ মার্সিও মিজায়েল মাতোলিয়াস দীর্ঘ ২২ বছর ধরে বাস করছেন তার নিজের তৈরি এক বালির প্রাসাদে! এমন একটি খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর প্রতিবেদনে উঠে এসেছে। স্থানীয় অধিবাসীরা ৪৪ বছর বয়সী মাতোলিয়াসকে ডাকেন ‘দ্য কিং’ হিসেবে। মাছ ধরা, গলফ খেলা ও বই পড়ার কারণে তিনি দেদার জনপ্রিয়ও।

জানা গেছে, মাথায় প্লাস্টিকের মুকুট পরে হাতে রাজদণ্ড নিয়ে সিংহাসনে বসে পোজ দেন রাজা মাতোলিয়াস। ট্যুরিস্টরা তার ছবিও তোলেন ঠিক সেই পোজে। তিনিও এনজয় করেন এই ফটো-সেশনে। দীর্ঘ ২২ বছর ধরে বাস করছেন এই প্রাসাদের নীচে একটি ছোট্ট কুঠুরিতে। তার সেই ঘরভর্তি বই, গলফ খেলা ও মাছ ধরার সরঞ্জামও রয়েছে!

অবিবাহিত রাজা মাতোলিয়াস জানিয়েছেন, গরমে বালি তেতে গেলে তাতেও তিনি পরোয়া করেন না। রাতে তিনি খোলা সমুদ্রের ধারে শুয়ে পড়েন। তেমন কিছু বাড়াবাড়ি হলে কোনও বন্ধুর বাড়ি চলে যান। তবে বালির প্রাসাদকে টিকিয়ে রাখতে রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলতে হচ্ছে তাঁকে। তবুও তিনি তার প্রাসাদকে হারাতে চান না। এই বালির প্রাসাদই যেনো তার জীবন-মরণ!

Advertisements
Loading...