সেই বিমানটি এবার রূপান্তর হচ্ছে পাবলিক লাইব্রেরিতে!

তুরস্কের কৃষ্ণসাগর তীরবর্তী ত্রবজোন বিমানবন্দরে ১৪ জানুয়ারি অবতরণের পূর্বেই হঠাৎই ছিটকে পড়ে একটি বিমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তুরস্কের কৃষ্ণসাগর তীরবর্তী ত্রবজোন বিমানবন্দরে ১৪ জানুয়ারি অবতরণের পূর্বেই হঠাৎই ছিটকে পড়ে একটি বিমান। অল্পের থেকে রক্ষা পায় যাত্রীরা। সেই বিমানটি এবার রূপান্তর হচ্ছে পাবলিক লাইব্রেরিতে!

তুরস্কের কৃষ্ণসাগর তীরবর্তী ত্রবজোন বিমানবন্দরে ১৪ জানুয়ারি অবতরণের পূর্বেই হঠাৎই ছিটকে পড়ে একটি বিমান। অল্পের থেকে রক্ষা পায় যাত্রীরা। বরফাচ্ছন্ন রানওয়ে হওয়ার কারণে পিছলে গিয়ে আরেকটু হলেই কৃষ্ণসাগরে সলিলসমাধি ঘটতে যাচ্ছিল বিমানটি ও তার যাত্রীদের। তবে অল্পতেই ভাগ্যগুণে রক্ষা পেয়েছে বিমানের সকল যাত্রী। সেই বিমানটিকে এবার পাবলিক লাইব্রেরিতে রূপান্তরের চিন্তা-ভাবনা করছেন দুর্ঘটনাস্থল ত্রবজোনের মেয়র ওরহান ফেবজি।

জানা গেছে, তুরস্কের একটি কোম্পানি পেগাগাস এয়ারওয়েজের মালিক ও দেশটির অন্যতম শীর্ষ এই ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান আলীর কাছে বিমানটি সিটি করপোরেশনকে দান করে দেওয়ার অনুরোধও করেছেন।

অবশ্য দুর্ঘটনার চার দিনের মাথায় ক্ষতিগ্রস্ত বিমানটি সংস্কার কাজ শেষ করে আবারও রানওয়েতে নেওয়া হয়েছে। তবে পেগাসাস কর্তৃপক্ষ বলেছেন, মেয়রের চিন্তা অনুযায়ী বিমানটিকে পাবলিক লাইব্রেরিতে পরিণত করতে প্রয়োজনীয় পদক্ষেপ তারা নেবে। এতে সেদিনের দুঃসহস্মৃতিও ভুলে থাকা সম্ভব হবে বলে মনে করছেন পেগাসাসের মহাব্যবস্থাপক মেহমেত তাওফিক।

জানানো হয়েছে, বিমানের এই লাইব্রেরিতে বই পড়তে গেলে ওই বিমানে উঠতে হবে সবাইকে। তবে বিমানে ওঠার জন্য কোনো ফি নেওয়া হবে না বলে জানানো হয়।

Advertisements
Loading...