মুমিনুল ও লিটনের দৃঢ়তায় চট্টগ্রাম টেস্ট শেষ পর্যন্ত ড্র হলো

চতুর্থ উইকেটে ১৫৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে তোলেন মুমিনুল হক ও লিটন দাস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চট্টগ্রাম টেস্ট নিয়ে অনেক সংকা দেখা দিয়েছিলো। তবে মুমিনুল ও লিটনের দৃঢ়তায় শেষ পর্যন্ত চট্টগ্রাম টেস্ট ড্রই হলো।

এবারের চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে মুমিনুল হক খেলেছিলেন দলের পক্ষে সর্বোচ্চ ১৭৬ রানের একটি ইনিংস। দ্বিতীয় ইনিংসেও ঝলসে উঠেছে মুমিনুলের ব্যাট। এবারও তিনি শতক হাঁকিয়েছেন। শতকের খুব কাছাকাছি পৌঁছে যান লিটন দাসও। তবে শেষপর্যন্ত মাত্র ৬ রানের জন্য শতক পূর্ণ করতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন। শেষ বিকেলে এমন অবস্থা দাঁড়িয়েছিল যে, নিশ্চিত ড্রয়ের দিকেই যাচ্ছিল ম্যাচ। তাই ১৭ ওভার বাকি থাকতেই দুই দলই ড্র মেনে নিয়েছে।

প্রথম ইনিংসে ২০০ রানে পিছিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করেছিল বাংলাদেশ। গতকাল চতুর্থ দিনের খেলায় ৮১ রান সংগ্রহ করতেই ৩টি উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল টাইগাররা। তবে আজ চট্টগ্রাম টেস্টের পঞ্চম এবং শেষ দিনে লঙ্কান বোলারদের ভালোভাবেই মোকাবিলা করেন বাংলাদেশের টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩০৭ রান করে স্বাগতিকরা।

চতুর্থ উইকেটে ১৫৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে তোলেন মুমিনুল হক ও লিটন দাস। ম্যাচে বাংলাদেশের ঘুরে দাঁড়াতে যা অন্যতম ভূমিকা রেখেছে।

এই ম্যাচে দারুণ এক কীর্তে গড়েছেন মুমিনুল হক। প্রথম বাংলাদেশী হিসেবে এক টেস্টের দুই ইিনংসে সেঞ্চুরি করেন তিনি। ১০৫ রান করেছেন তিনি। সেঞ্চুরির কাছাকাছি গিয়েও মাত্র ৬ রানের আক্ষেপ নিয়ে প্যাভিলিয়নে ছাড়েন লিটন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...