মায়ের মৃত্যুর ১০ দিন পর সন্তানের জন্ম!

১০ দিন পর সেখানকার কর্মীরা ওই নারীর মরদেহে বাক্সের মধ্যে ভূমিষ্ঠ হওয়া সন্তানকে দেখতে পান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এক বিস্ময়কর ব্যাপার। মায়ের মৃত্যুর ১০ দিন পর সন্তানের জন্ম হলো! এও কি সম্ভব? পৃথিবীতে মাঝে-মধ্যেই এমন কিছু ঘটনা মানুষকে বিস্মিত করে।

মায়ের মৃত্যু ঘটেছে ১০ দিন আগে। তারপর জন্ম নিলো এক শিশু। ৩৩ বছর বয়সী নম্ভেলোসি নামের এক নারীর মৃত্যুর পর অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য একটি ‘ফিউনেরাল হাউস’এ রাখা হয়েছিলো। ১০ দিন পর সেখানকার কর্মীরা ওই নারীর মরদেহে বাক্সের মধ্যে ভূমিষ্ঠ হওয়া সন্তানকে দেখতে পান। তবে ভূমিষ্ঠ হওয়া সন্তানও মারা গেছে। মৃত্যুর পূর্বে ওই নারী ৯ মাসের অন্ত:সত্ত্বা ছিলেন। গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকায় এমন ঘটনা ঘটেছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়, লিন্দোকুলে নামের ওই ফিউনেরাল হাউসের মালিক ফান্ডিল মাকালানা বলেছেন, আমরা খুবই কষ্ট পেয়েছি ও ভয়ও পেয়েছিলাম। আমি ওই সন্তানের গায়ে হাত দেয়নি। এমনকি ছেলে না মেয়ে ছিলো তা-ও দেখিনি।

তিনি বলেছেন, আমি ২০ বছরের বেশি সময় ধরে ফিউনেরাল হাউসের ব্যবসায় রয়েছি। তবে ইতিপূর্বে আমি এমন ঘটনা কখনও দেখিনি। কফিনের মধ্যে থাকা মা ও সন্তানের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

নম্ভেলোসির মা মান্দাজালা বলেছেন, আমাদের মেয়ের হঠাৎ করেই শ্বাসকষ্ট দেখা দেয়। অল্পক্ষণের মধ্যেই সে মারা যায়। এমনিতেই আমার মেয়ের মৃত্যুতে আমি কষ্টে রয়েছি। এরপর যখন তার মৃত সন্তান প্রসবের খবর শুনি তখন আমি আরও কষ্ট পেয়েছি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...