কুকুরও ট্রাক্টর চালাতে জানে! [ভিডিও]

এই বিশেষ কুকুরের নাম ‘র‌্যাম্বো’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কুকুরকে দিয়ে আমরা অনেক কাজ করাতে দেখেছি। যেমন সন্ত্রাসীদের চিহ্নিত করতে কুকুরকে আমরা কাজে লাগিয়ে থাকি। তবে এবারকার বিস্ময়কর ব্যাপার হলো কুকুর চালাচ্ছে ট্রাক্টর! এমন একটি ভিডিও এখন ভাইরাল।

সঠিকভাবে প্রশিক্ষণ পেলে পোষা প্রাণীরা অসাধারণ সব কাণ্ড ঘটিয়ে ফেরতে পারে তার প্রমাণ পাওয়া গেছে। এবার এমনই এক চতুর কুকুরের কাহিনী ছড়িয়ে পড়েছে বিশ্বময়। এই বিশেষ কুকুরের নাম ‘র‌্যাম্বো’।

জানা গেছে, উত্তর আয়ারল্যান্ডের আলবার্ট রেইডের সার্বক্ষণিক সঙ্গী হলেন এই কুকুর র‌্যাম্বো। অন্য কুকুরদের মতোই র‌্যাম্বো মনিবের খুব বিশ্বস্ত ও অনুগত।

এই কুকুর র‌্যাম্বোর একটি বিশেষ গুণ হলো, মনিবের কৃষিকাজে নিয়মিত সাহায্য করা। কৃষক আলবার্ট যখন ট্রাক্টর চালিয়ে জমি চাষ করে বীজ বপন করেন ও ফসল কেটে ঘরে তোলেন সব সময়ই মনিবের সঙ্গে থেকে কাজ করেন এই র‌্যাম্বো। একজন দক্ষ ট্রাক্টর চালকের মতোই মনিবের ট্রাক্টর চালনায় পারদর্শী হয়ে উঠেছে র‌্যাম্বো।

র‌্যাম্বো সম্পর্কে আলবার্ট বলেছেন, কেও বিষয়টি বিশ্বাস করতে চায় না। তবে র‌্যাম্বোর কাজ দেখার পরে সবাই অবাক বনে যান, কেও কেও আবার ছবি তোলে, ভিডিও করে তার কাজের। অবশ্য র‌্যাম্বো নিজে থেকে ট্রাক্টরে উঠতে পারে না। তাকে ট্রাক্টরে তুলে দেওয়ার পর আলবার্টকে তখন কিছুই বলতে হয় না। জমি চাষ দেওয়ার সময় নিজেই দক্ষ চাষির মতো ট্রাক্টর চালায় র‌্যাম্বো। এভাবে মনিবকে সে সহযোগিতা করে কৃষি কাজে। সত্যিই এমন কুকুর যদি প্রতিটি কৃষকের ঘরে ঘরে থাকতো!

দেখুন র‌্যাম্বোর ট্রাক্টর চালানোর ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...