প্রিয়জনকে খুঁজে দেওয়ার ডেটিং অ্যাপ!

যুগলদের একসঙ্গে ঘুরতে দেখে সিঙ্গেলদের কষ্ট করার দিন শেষ হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি ক্রমেই মানুষের একেবারে দোরগোড়ায় এসে পৌঁছেছে। সোস্যাল মিডিয়ার বদৌলতে মানুষ এখন সঙ্গি-সাথি খুঁজে নিতে পারছেন খুব সহজেই। তবে এবার প্রিয়জনকে খুঁজে দেওয়ার ডেটিং অ্যাপ এসেছে।

ভ্যালেন্টাইনস ডের আর বাকি নেই। মাত্র কয়েকদিন পরেই ভ্যালেন্টাইনস ডে। তবে যুগলদের একসঙ্গে ঘুরতে দেখে সিঙ্গেলদের কষ্ট করার দিন শেষ হয়েছে। পছন্দের মানুষকে খুঁজে পাওয়ার জন্য এখন থেকে আর ফেসবুকের উপর নির্ভর করার প্রয়োজন পড়বে না। এখন পছন্দের মানুষের সন্ধান দিতে রয়েছে ডেটিং অ্যাপও। এমন ৫টি ডেটিং অ্যাপ সম্পর্কে আজকের এই প্রতিবেদন।

ওকেকিউপিড

ওকেকিউপিড একটি অনলাইন ডেটিং অ্যাপ। ব্যবহারকারীরা নিজেদের পছন্দ, ইচ্ছা ইত্যাদি লিখে প্রোফাইল বানাতে পারেন এই অ্যাপের মাধ্যমে। ব্যবহারকারীদের প্রোফাইলের তথ্য যদি অন্য কারোর সঙ্গে মিলে যায়, তবে তাকে ফ্রেন্ড হিসাবে অ্যাড করা যাবে। এই অ্যাপে মেসেজিং সুবিধাও রয়েছে।

হ্যাপেন

রাস্তায় অচেনা কাওকে দেখে পছন্দ হলেও আপনার কারা কিছুই থাকে না। এই অচেনা মানুষটির এবার সন্ধান দেবে হ্যাপেন নামে এই অ্যাপটি। প্রথমে নিজের ছবি দিয়ে এটিতে প্রোফাইল বানাতে হবে। তখন রাস্তায় পাশ দিয়ে অচেনা কেও গেলে হ্যাপেন অ্যাপের সাহায্যে তাকে খুঁজে পেতে পারেন আপনি। তবে ওই অচেনা মানুষটিরও অ্যাকাউন্ট থাকতে হবে হ্যাপেন অ্যাপটিতে।

টিন্ডার

টিন্ডার অ্যাপটি নতুন বন্ধুর সন্ধান দিলেও সবাইকেই আপনি ফ্রেন্ড হিসাবে অ্যাড করতে পারবেন না। শুধু আপনার প্রোফাইলের সঙ্গে যাদের মিল রয়েছে, কেবলমাত্র তাদেরই অ্যাড করতে পারবেন।

আইসেল

আইসেল মূলত একটি ডেটিং কমিউনিটি অ্যাপ। তবে এই অ্যাপের প্রত্যেক ব্যবহারকারীর পরিচয় এবং তথ্য খতিয়ে দেখা হয়। প্রোফাইলে কোনো কমতি থাকলে সেটি রিজেক্ট হয়ে যায়।

ট্রুলিমেডলি

ট্রুলিমেডলি সিঙ্গেলদের জন্য সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপ। নিজেদের পছন্দমতো কাওকে পাওয়া গেলেই প্রথম ‘আস্ক এ ফ্রেন্ড’ অপশন আসবে। তারপর ফ্রেন্ডলিস্টে যুক্ত হয়ে গেলেই কথা বলা শুরু করা যাবে তারসঙ্গে। এটির প্রোফাইলের সঙ্গে ফেসবুক, লিঙ্কডিনের প্রোফাইলও সংযোগ করা সম্ভব। সেইসঙ্গে নিজের ফটো এবং মোবাইল নাম্বারও দেওয়া যায় এই অ্যাপটিতে।

তো আর চিন্তা কী? যাদের প্রিয়জন খোঁজার আছে তারা এইসব অ্যাপগুলো ব্যবহার করতে পারেন।

Loading...