পরীক্ষামূলক কার্যক্রম শুরু ফেসবুক ডেটিং অ্যাপের

ফেসবুক এফ-৮ বা এফ-৮ নাম দিয়ে চালু হয়েছে এই অ্যাপটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আগেই ঘোষণা দিয়েছিলো টিন্ডার বা বাম্বলের মতো ডেটিং অ্যাপ চালু করার। সম্প্রতি ওই ডেটিং অ্যাপের পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেছে সামাজিক মাধ্যম ফেসবুক।

গত মাসের শেষদিকে ফেসবুক এফ-৮ বা এফ-৮ নাম দিয়ে চালু হওয়া এই অ্যাপটি কলম্বিয়াতে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি বিষয়ক পোর্টাল দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিকভাবে এই ‘ফেসবুক ডেটিং’ এর ইন্টারফেস তার প্রধান প্রতিদ্বন্দ্বি হিঞ্জ এর মতোই হবে। তবে ফেসবুক ডেটিং অ্যাপটি বিভিন্ন গ্রুপ এবং ইভেন্টসের সক্রিয় সদস্যদের পাশাপাশি অন্যান্য বিষয়ের ব্যবহারকারীদের মধ্যেও এটি সংযোগ করিয়ে দেবে। এভাবে ডেটিং পুল-এর ব্যবহারকারীদের জন্য বড় একটি পরিসর আনতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ। সেইসঙ্গে ডেটিং-এ আগ্রহী ব্যবহারকারীদেরকে পাবলিক স্থানে সরাসরি সাক্ষাতের জন্য উদ্বুদ্ধ করবে নতুন এই অ্যাপটি!

সামাজিক যোগোযোগ মাধ্যম ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার নাথান শার্প দ্য ভার্জকে জানিয়েছেন, “ডেটিং এমন একটি বিষয় যা ফেসবুকের ব্যবহারকারীদের মধ্যে আমরা অনেক দিন থেকেই দেখে আসছি। একজন মানুষ যাতে করে একে অপরকে খুব সহজে পরিচিত হতে পারে তার জন্যই আমরা এটিকে অনেক সহজ ও সাবলীল করে তুলবো। তাই আমরা ভেবেছি এখনই ভালো সময়”।

ফেসবুক কর্তৃপক্ষের পক্ষ হতে জানানো হয়, এই ডেটিং অ্যাপ প্রাথমিকভাবে শুধুমাত্র স্মার্টফোনভিত্তিক মোবাইলের জন্যই তৈরি করা হয়েছে। ডেস্কটপ কম্পিউটারের জন্য আপাতত এই বিষয়টি নিয়ে কোনো চিন্তাভাবনা করা হচ্ছে না। ১৮ বছর বা তার থেকেও বেশি বয়সী ব্যবহারকারীরাই শুধুমাত্র এই ডেটিং অ্যাপটি ব্যবহার করতে পারবেন। অ্যাপটির ব্যবহারে ব্যবহারকারীকে কোনো রকম অর্থ খরচও করতে হবে না। সেইসঙ্গে অ্যাপে কোনো বিজ্ঞাপন বা ‘প্রিমিয়াম ফিচার’ বলে কোনো কিছুই থাকবে না বলে ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...