এক দেশে প্রতিমাসেই হয় ভালোবাসা দিবস!

দক্ষিণ কোরিয়ানরা নাকি প্রতিমাসেই ভালোবাসা দিবস পালন করে থাকেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনলে যুবক-যুবতীরা হয়তো আনন্দে আত্মহারা হয়ে পড়তে পারেন। কারণ এক দেশে প্রতিমাসেই হয় ভালোবাসা দিবস! কোন দেশ সেটি? জেনে নিন আজ।

বর্তমান সময়ে প্রায় পৃথিবীর সব দেশেই ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। যুবক-যুবতীদের জন্য তাই দিনটি বেশ আনন্দের। কিন্তু এবার খবর পাওয়া গেছে যে, এমনও দেশ রয়েছে যেখানে প্রতি মাসেই ভালোবাসা দিবস পালন করা হয়। দক্ষিণ কোরিয়ানরা নাকি প্রতিমাসেই ভালোবাসা দিবস পালন করে থাকেন! প্রতিমাসের সেই দিনট হলো এই ১৪ তারিখ।

সবার মতোই দক্ষিণ কোরিয়ানরা ১৪ ফেব্রুয়ারি দিনটাকে ভালোবাসা দিবস হিসেবেও পালন করে থাকে। তবে একটু ভিন্ন আকারে সেটি করা হয়। এই দিনে কেবল মেয়েরাই তাদের প্রিয় পুরুষটিকে ভালোবাসার নিদর্শন স্বরূপ উপহার দিয়ে থাকেন। উপহারটিও আবার সুনির্দিষ্ট, অর্থাৎ চকলেট ক্যান্ডি!

অপরদিকে ফেব্রুয়ারির পরে মার্চের ১৪ তারিখ ছেলেরা উপহার দিয়ে থাকে তাদের প্রেমীকে। এই দিনটিতে প্রেমিকগণ প্রেমিকাদের দিয়ে থাকে চকলেট ছাড়াও অন্য যে কোন স্বাদের ক্যান্ডি।

প্রতিমাসের ১৪ তারিখ ভিন্ন ভিন্ন নামে দিবস পালন করলেও তাদের মূল বিষয় হলো ভালোবাসার প্রকাশ। আসুন জেনে নেওয়া যাক তাদের ১২ মাসের বিভিন্ন দিবসগুলো সম্পর্কে:

১৪ জানুয়ারি মোমবাতি দিবস
১৪ ফেব্রুয়ারি লাল দিবস
১৪ মার্চ সাদা দিবস
১৪ এপ্রিল কালো দিবস
১৪ মে গোলাপ দিবস
১৪ জুন চুমু দিবস
১৪ জুলাই রুপালি দিবস
১৪ আগস্ট সবুজ দিবস
১৪ সেপ্টেম্বর সংগীত দিবস
১৪ অক্টোবর ওয়াইন দিবস
১৪ নভেম্বর মুভি দিবস
১৪ ডিসেম্বর আলিঙ্গন দিবস।

Loading...