২৪ তারিখ পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকার সময়গুলো জেনে নিন

এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটছে। এটি জাতির জন্য দু:খজনক ন্যাক্কারজন বিষয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এসএসসি পরীক্ষা চলাকালীন সরকার ইন্টারনেটের ব্যবহার বন্ধ বা সীমিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। যা গত ১১ তারিখ হতে শুরু হয়েছে। ২৪ তারিখ পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকার সময়গুলো জেনে নিন।

আমরা সকলেই অবগত রয়েছি যে, এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটছে। এটি জাতির জন্য দু:খজনক ন্যাক্কারজন বিষয়। একটি শিক্ষীত ও মেধাসম্পন্ন জাতি গঠনে পড়লেখার বিকল্প নেই। জাতিকে মেধাশূণ্য করতে ও নিজস্বার্থ চরিতার্থ করতে কতিপয় স্বার্থান্বেষী মহল এমন অপকর্মটি করছে। এই প্রশ্নপত্র ফাঁস রোধ করার জন্য এসএসসি পরীক্ষা চলাকালীন ইন্টারনেট বন্ধ বা সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসই মোতাবেক পরীক্ষা চলাকালীন ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ৮টা হতে সাড়ে ১০টা পর্যন্ত ইন্টারনেটের ধীরগতি রাখার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে একটি নির্দেশনা ইন্টারনেট সেবা–সংক্রান্ত সব প্রতিষ্ঠানকে পাঠিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

জানা গেছে, বিটিআরসি ৫টি মোবাইল ফোন অপারেটরকে ই-মেইল করে আধা ঘণ্টার জন্য ইন্টারনেট বন্ধ রাখার নির্দেশনা দেয়। তবে ইন্টারনেট তো আর চাইলেই মুহূর্তের মধ্যে বন্ধ করা সম্ভব হয় না। যে কারণে বন্ধ করার প্রক্রিয়া শুরু করে কিছু বন্ধ করলেও সব বন্ধ হওয়ার আগেই নির্ধারিত আধা ঘণ্টা সময় পার হয়ে যেতে পারে। বিষয়টি একটু জটিল হলেও সরকারি নির্দেশনা মানছে মোবাইল অপারেটরগুলোও।

নিচের ছবিতে দেখে নিন কোন কোন তারিখে কতোক্ষণ ইন্টারনেট বন্ধ থাকবে।

Loading...