একটি লুঙ্গির দাম ৮ হাজার টাকা!

দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এশিয়া, পূর্ব আফ্রিকা এবং আরবসহ বিশ্বের অনেক মানুষের কাছে লুঙ্গি খুবই পরিচিত একটি পোশাক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি লুঙ্গির দাম ৮ হাজার টাকা! এমন কথা শুনে যে কেও আশ্চর্য হতে পারেন। কিন্তু আশ্চর্যের কিছু নেই। যুক্তরাজ্যের ব্র্যান্ড জারা লুঙ্গি বিপণন শুরু করেছে। তারা প্রতিটির দাম হেঁকেছে ৯৮ ডলার অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ৮ হাজার টাকা!

দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এশিয়া, পূর্ব আফ্রিকা এবং আরবসহ বিশ্বের অনেক মানুষের কাছে লুঙ্গি খুবই পরিচিত একটি পোশাক। ঘরের মধ্যে পরার জন্য এটি একটি উত্তর পোশাক হিসেবে ধরা হয়। যুগের পর যুগ ধরে এসব অঞ্চলে পুরুষের পারিবারিক পোশাক হিসেবে সমাদৃত হয়ে আসছে লুঙ্গি। তবে এই পোশাক এখন পরিবারের গণ্ডি পেরিয়ে ফ্যাশন জগতেও ঠাঁই করে নিতে শুরু করেছে। যুক্তরাজ্যের ব্র্যান্ড জারা লুঙ্গি ইতিমধ্যেই বিপণন শুরু করেছে। তারা প্রতিটির দাম হেঁকেছে ৯৮ ডলার অর্থাৎ বাংলাদেশী টাকায় যা দাঁড়াচ্ছে প্রায় ৮ হাজার টাকা।

সংবাদ মাধ্যমকে বাংলাদেশী বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক বলেছেন, ‘লুঙ্গি একটা দারুণ জাতীয় পোশাক। বাসায় আমি এটা আনন্দের সঙ্গেই পরে থাকি। তবে যুক্তরাজ্যের সড়কে তা পরে হয়তো বের হতাম না।’ কিন্তু এখন দৃশ্যপট বদলাচ্ছে বলে মত দিয়েছেন তিনি। তিনি জানান, আরামপ্রদ হওয়ার কারণে তিনি লুঙ্গি পরেন। তাছাড়া অতীত স্মৃতি ও সংস্কৃতিও মিশে রয়েছে এই পোশাকের সঙ্গে। যে কারণে এই লুঙ্গিকে এখনও আমরা মনে রেখেছি।

Advertisements
Loading...