বাংলাদেশে হচ্ছে বিদেশী ব্র্যান্ডের স্মার্টফোন কারখানা!

ইতিমধ্যেই কারখানা স্থাপন করে উৎপাদন শুরুর পথে রয়েছে বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোনের চাহিদা বাড়ার কারণে এবার বাংলাদেশে হচ্ছে বিদেশী ব্র্যান্ডের স্মার্টফোন কারখানা! এতে সাশ্রয়ী মূল্যে হ্যান্ডসেট পাবেন দেশের গ্রাহকরা।

ইতিমধ্যেই কারখানা স্থাপন করে উৎপাদন শুরুর পথে রয়েছে বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। স্মার্টফোনের চাহিদা বাড়ার কারণে সম্ভাবনাও বেড়ে গেছে। আর তাই দেশে আন্তর্জাতিক ব্র্যান্ডের স্মার্টফোন কারখানা স্থাপিত হচ্ছে। এতেকরে সাশ্রয়ী মূল্যে হ্যান্ডসেট পাবেন দেশের গ্রাহকরা।

জানা যায়, আগামী মে মাস থেকেই উৎপাদন শুরু করবে স্যামসাং। অপরদিকে আন্তর্জাতিক ব্র্যান্ড ট্রানসন লিমিটেড টেকনো ব্র্যান্ডের উৎপাদন শুরু করবে আগামী জুন মাসে। এছাড়াও স্থানীয় ব্র্যান্ড ওয়ালটন ইতিমধ্যে উৎপাদন শুরু করেছে।

এই বিষয়ে তথ্যপ্রযুক্তি গবেষক লার্ন এশিয়ার সিনিয়র ফেলো আবু সাঈদ খান বলেছেন, বাংলাদেশে আন্তর্জাতিক ব্র্যান্ডের মোবাইল ফোন উৎপাদনের অর্থ হলো বিদেশ হতে দেশে বিনিয়োগ আসা। তথ্যপ্রযুক্তি খাতে যতো বেশি বিদেশী বিনিয়োগ হবে, ততো বেশি দক্ষ জনবল তৈরিসহ প্রকৌশল এবং ব্যবস্থাপনায় দেশে উন্নত জনশক্তি তৈরি হবে। এটি দেশের জন্য খুব প্রয়োজন বলে মনে করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...