বিশ্ববিদ্যালয়ে পড়ে লাভ না হওয়ায় ক্ষতিপূরণের মামলা!

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ওই শিক্ষার্থী ৬০ হাজার ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এক আজব কথা। বিশ্ববিদ্যালয়ে পড়ে লাভ না হওয়ায় ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয়েছে! পক ওয়াং নামে এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের নামে মামলা ঠুকে দিয়েছেন।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয়ে পড়তে যান হংকংয়ের এক শিক্ষার্থী। প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েও কোনো লাভ হয়নি ওই শিক্ষার্থীর! এমন অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের নামে মামলা ঠুকে দিয়েছেন পক ওয়াং নামে এক শিক্ষার্থী।

তার বক্তব্য হলো, তিনি উচ্চশিক্ষার জন্য যুক্তরাজ্যে গিয়েছিলেন। সেখানে কেমব্রিজে লর্ড অ্যাশক্রফট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুলে দুই বছর পড়ালেখা করেন তিনি। এজন্য বছরে ৯ হাজার পাউন্ড ফি দিতে হয়েছে তাকে।

ওয়াংয় অভিযোগ করেছেন যে, তার সেই পড়াশোনায় ‘মিকি মাউস ডিগ্রি’অর্জন ছাড়া অন্য কিছুই হয়নি। এমনকি তিনি পড়াশোনার পর ক্যারিয়ারে কোনো উন্নতিও ঘটাতে পারেননি। শুধু এই অভিযোগ করেই ক্ষান্ত হননি ওই শিক্ষার্থী, তিনি এজন্য রীতিমতো মামলাও করেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ওই শিক্ষার্থী ৬০ হাজার ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন।

ইনডিপেনডেন্ট এর এক খবরে বলা হয়, ওয়াংয়ের অভিযোগের এখানেই শেষ নয়। তিনি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েশনের অনুষ্ঠানে এই বিষয়টি নিয়ে বক্তব্যও দিতে চান। সেই সময় তাকে জোর করে একটি কক্ষে বন্দি করে রাখা হয় বলে অভিযোগ করেছেন তিনি।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর সব অভিযোগ অস্বীকার করেছেন। আইনি লড়াই চালানোর ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisements
Loading...