এবার এক মার্কিন নারী কোটিপতি হলেন চা বিক্রি করে!

২০০৭ সাল হতে যে ব্যবসা শুরু করেন এখন ২০১৮ সালে এসে তিনি সেই চা বিক্রি করে হয়েছেন কোটিপতি

8/21/13 3:49:00 PM -- Boulder, CO -- Brook Eddy, founder and CEO of Bhakti Chai in Boulder, Co. being interviewed for the Small Business Challenges piece. Bhakti uses fresh pressed organic ginger and fiery spices in a micro-brewed Black Tea. The small company currently employs about 30 people and the company name is Sanskirt for devotion through social action. -- Photo by Marc Piscotty, Freelance

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাত্র ক’দিন আগেই এক ভারতীয় ব্যক্তির চা বিক্রি করে কোটিপতি হওয়ার গল্প উঠে আসে। এবার এক মার্কিন নারী কোটিপতি হলেন চা বিক্রি করে!

এক খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের নারী ব্রুক এডি শুধু চা বিক্রি করে হয়েছেন কোটিপতি।

খবরে বলা হয়, ওই নারীর ঘটনার শুরু হয়েছিল ২০০২ সালে। যুক্তরাষ্ট্রের ব্রুক এডি ভারতে ঘুরতে এসেছিলেন। ঘুরতে এসেই ভারতীয় চা খেয়ে রীতিমতো ওই চায়ের প্রেমে পড়ে যান তিনি। তিনি ভেবেছিলেন নিজের দেশ যুক্তরাষ্ট্রেও এই রকম চা পাবেন। তবে চার বছর পর দেশে ফিরে হতাশ হতে হয় ব্রুককে। কোথাও ভারতীয় চায়ের মতো স্বাদ তিনি পাননি। তাই সেই রকম চা তৈরির উদ্যোগ নিয়েছিলেন। খুলেছিলেন নিজেই ভারতীয় চায়ের স্টল। দোকানটির নাম দেন ভক্তি চা।

জানা যায়, একজন মার্কিনী হয়ে ভারতীয় চায়ের স্টল খুলে ২০০৭ সাল হতে যে ব্যবসা শুরু করেন এখন ২০১৮ সালে এসে তিনি সেই চা বিক্রি করে হয়েছেন কোটিপতি।

যুক্তরাষ্ট্রের একটি ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়, ব্রুকের বিশেষত্ব হলো চায়ের ইনফিউশন। ভারতীয় চা’কে মার্কিনী মোড়কে পেশ করেন ব্রুক এডি। ২০০৭ সালে যাত্রা শুরু করে কিছু সময়ের মধ্যেই অনেক জনপ্রিয়তা লাভ করেন ব্রুক।

ব্রুক এডি ভক্তি চা নামে নিজের একটি ওয়েবসাইটও খুলেছেন। এরমধ্যে বেশ কয়েকবার ভারত ঘুরে গেছেন ব্রুক। ভারতের রঙিন জীবন, খাওয়া-দাওয়ার অন্য এক বৈচিত্র্য তাকে বারবার ভারতে টেনে আনে বলে জানিয়েছেন ব্রুক।

জানা যায়, সিঙ্গেল মাদার দুই সন্তানের জননী ব্রুক ইতিমধ্যেই উঠতি ব্যবসায়ীদের মধ্যে প্রথম পাঁচে নিজের স্থান পাকা করে নিয়েছেন। সফল ব্যবসায়ী হিসেবে খেতাবও পেয়েছেন ব্রুক। ইচ্ছেশিক্ত প্রবল হলে যে সবকিছুই করা যায়, তার প্রমাণ দিয়েছেন এই মার্কিন নারী ব্রুক।

তথ্যসূত্র: https://economictimes.indiatimes.com

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...