যমজ ভাই বাবা হলেন একইদিনে!

যমজদের মধ্যে অনেক কিছুরই মিল দেখা গেলেও তাদের স্ত্রীরা একই দিনে সন্তান প্রসব করছে, এমন মিল আগে কখনও দেখা যায়নি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যমজদের নিয়ে এমনিতেই আগ্রহ রয়েছে সব সময়। তারপরও যদি আরও কিছু ব্যতিক্রমি ঘটনা ঘটে তাহলে সেটি নিয়ে লেখালেখির শেষ থাকে না। যেমন এক যমজদের নিয়ে ঘটেছে এমনই একটি ঘটনা। যমজ ভাই বাবা হয়েছেন একইদিনে!

যমজদের মধ্যে অনেক কিছুরই মিল দেখা যায়। তবে তাদের স্ত্রীরা একই দিনে সন্তান প্রসব করছে, এমন মিল আগে কখনও দেখা যায়নি। সম্প্রতি তেমনই একটি ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এমন ঘটনায় সকলেই বিস্মিত।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের দুই যমজ ভাই জাস্টিন ও জসুয়া থরিংটনের খুব মিল রয়েছে। তারা যেমন জন্মগ্রহণ করেছিলেন একইদিনে তেমন বহুদিন একত্রে কাটিয়েছেনও। এরপর এই দুই ভাই বিয়ে করেন দুই নারীকে।

তবে আশ্চর্যের বিষয় হলো, দুই ভাইয়ের স্ত্রীই একইসঙ্গে গর্ভবতী হলেন। তবে সেটিও তেমন একটা বিষয় হিসেবে না দেখা হলেও, পরবর্তীতে দেখা গেলো সন্তান জন্মদানের তারিখ এগিয়ে আসাতে তাদের মিশিগান রাজ্যের থ্রাভার্স সিটির হাসপাতালে পরীক্ষা নিরীক্ষা শুরু করে। এরপর তাদের সন্তান জন্মদানের সম্ভাব্য তারিখ ছিলো প্রায় দুই সপ্তাহের ব্যবধান।

দেখা গেলো ২৭ মার্চ এক ভাই জসুয়ার স্ত্রী প্রথমে হাসপাতালে ভর্তি হলেন। তাদের একটি সন্তান জন্মগ্রহণ করে। এর ঠিক ঘণ্টাখানেক পরেই অপর ভাই তার স্ত্রীকে নিয়ে হাসপাতালে হাজির হলেন। তারও প্রসব বেদনা শুরু হয়ে গেলো।

দেখা গেলো কিছুক্ষণের মধ্যে দ্বিতীয় যমজ ভাইয়ের স্ত্রীরও একটি সন্তান জন্মগ্রহণ করলেন! উভয় ভাই একত্রে বাবা হওয়ায় যেনো আনন্দের আর শেষ নেই তাদের। কিন্তু একই সঙ্গে এমন জন্মগ্রহণ দেখে সকলেই বিস্মিত!

তথ্যসূত্র: http://wgntv.com

Advertisements
Loading...