বৈশাখে গহনায় কি কি সাজ করবেন

পহেলা বৈশাখ মানেই বাঙালিদের অন্যতম এক উৎসব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নববর্ষে কমবেশি সবাই সাজার কথা ভাবেন। বিশেষ করে মেয়েদের তো কথায় নাই। নতুন শাড়ি বা কামিজ সেইসঙ্গে আছে গহনার বিষয়ও। আজ জেনে নিন এই বৈশাখে গহনার কি কি সাজ করবেন।

পহেলা বৈশাখ মানেই বাঙালিদের অন্যতম এক উৎসব। এই উৎসবের আমেজে দেখা যায় সাধারণত নারীদের। তারা নতুন নতুন শাড়ি পরে সেইসঙ্গে নতুন নতুন গহনা পর। তবে ছেলেরাও কম যায় না। তারা বাঙালিয়ানা দেখানোর জন্য পরে পাঞ্জাবি। আর মাত্র একদিন পরেই পহেলা বৈশাখ। এখন থেকেই মেয়েরা সাজগোজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। শাড়ির সঙ্গে ম্যাচ করে কোন কোন গহনা পরা যায় তা নিয়ে রয়েছেন ব্যস্ত। আজ এমন কয়েকটি গহনার কথা এখানে উল্লেখ করা হলো।

কেমন কানের দুল পরবেন

এই বৈশাখে সাজে শাড়ির সঙ্গে মিলি করে দুল পরতে পারেন। মাটির দুল ছাড়াও হতে পারে পাটের তৈরি দুলও। তাতে করে বাঙালিয়ানা আরও বেশি করে ফুটে উঠবে। ফ্যাশন হাউজগুলোতে পাটের তৈরি বিভিন্ন ডিজাইনের দুল পাওয়া যাচ্ছে। ভারি কোনো পাথরের দুল পরার থেকে এই উৎসবের জন্য এগুলোই আপনার জন্য পারফেক্ট হবে। এছাড়া কানের দুল হিসেবে পাওয়া আরও যাচ্ছে অক্সিডাইজড ইয়ার রিংও। আরও রয়েছে মেটালের তৈরি সাদা, লাল এবং মাল্টিকালারের অনেক রকম দুল। আবার ফুল আকৃতির অনেক দুল পাওয়া যায়। সেগুলোও এই বৈশাখে আপনার জন্য উপযুক্ত হতে পারে।

যে ধরনের গলার হার পরবেন

এই বৈশাখে নিজেকে নানা সাজে রাঙিয়ে তুলতে কিছু ফ্যাশন হাউজে থাকছে বিভিন্ন ডিজাইনের মাটির তৈরি গলার হর এবং বিভিন্ন পুতির মালাও। এগুলোই নয়, আরও পাওয়া যাচ্ছে কাঠের তৈরি নানা ডিজাইনের হার। তবে বেশ লম্বা স্টাইলের পুতির মালাগুলো পাবেন।

কি ধরনের হাতের চুড়ি নেবেন

এবারের বৈশাখে কাঠের তৈরি চুড়ি আপনি হাতে পরতে পারেন। বাঙালিয়ানা ফলাতে এই কাঠের চুড়ির বিকল্প নেই। আবার পিতলের তৈরি বিভিন্ন নকশা করা চুড়ি বর্তমানে ফ্যাশন হাউজগুলোতে পাওয়া যাচ্ছে। সেগুলো নিলেও খুব একটা মন্দ হবে না। এই টাইপের চুড়িগুলো বর্তমানে বেশ ভালই চলছে। আরও আছে পিতলের বালা। পিতলের ছাড়াও বাঁশের তৈরি বালাও পাওয়া যায়। ইচ্ছে করলে তাও নিতে পারেন।


Advertisements
Loading...