The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গ্লাভস ব্যবহার হবে আধুনিক স্মার্টফোন হিসেবে!

বর্তমানে গ্লাভস, স্মার্টফোনের মত কথা বলা সহ অনেক কাজে ব্যবহার করা যাবে।

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটা কথা আছে “প্রয়োজনীয়তাই উদ্ভাবনের জনক”। যুগে যুগে মানুষ তার প্রয়োজনীয়তার কারেণে নানা ধরণের জিনিস তৈরি করেছে। আবার প্রয়োজনীয়তার সার্থেই সেই জিনিসগুলোর আকৃতি পরিবর্তন করেছে। আর এই প্রয়োজনীয়তার কারণেই এক যুবক তৈরি করল গ্লাভস আকৃতির স্মার্টফোন।

গ্লাভস ব্যবহার হবে আধুনিক স্মার্টফোন হিসেবে! 1

আমরা সাধারণত দেখি গ্লাভস ব্যবহার করে উইকেটকিপার বল ধরার জন্য। কিন্তু সেই গ্লাভস যদি স্মার্টফোনের কাজ করে এমন ব্যাপারটা খুবই কৌতুহলী। প্রথমে ফোনের আকৃতি ছিল অনেক বড়। কালের বিবর্তনে বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন আকৃতির স্মার্টফোন তৈরি হয়েছে।

ঠিক এমনি একটি প্রয়োজনীতার স্বার্থে ব্রায়ান কেরা এমনি এক গ্লাভস তৈরি করেছেন যা কাজ করবে স্মার্টফোনের মত। যদিও এই গ্লাভস দিয়ে কিপিং করা সম্ভব নয় তবুও এটি কথা বলা, গান শোনাসহ অনেক কাজে ব্যবহার করা যাবে।

ব্রায়ান কেরা বলেন, “মানুষ এখন এতটাই ব্যস্ত হয়ে পড়েছে যে, একটি স্মার্টফোন টেনে নিয়ে বেড়ানো খুবই বিরক্তিকর একটি কাজ। যদিও স্মার্টফোন একটি গুরুত্বপূর্ণ জিনিস। তার থেকে স্মার্টফোনটি যদি শরীরের সাথে যুক্ত থাকে তাহলে তেমন কোন সমস্যা নয়।”

তাই তিনি দীর্ঘ দুইমাস প্রচেষ্টা চালিয়ে অবশেষে তৈরি করেছেন এই গ্লাভস আকৃতির স্মার্টফোন। থ্রিডি প্রিন্টিং প্রজেক্ট ব্যবহার করে তিনি এটি তৈরি করেছেন। এটি হাতে গ্লাভসের মত করে পড়ে অনাসায়ে ঘুরে বেড়ানো যাবে। সেই সাথে আঙ্গুলগুলো আগপিছ করে, আঙ্গুল টিপে এটাকে স্মার্টফোনের মত ব্যবহার করা যাবে। বর্তমানে তিনি এটা পরীক্ষামুলকভাবে ব্যবহার করছেন।

তবে এই গ্লাভসটি বাণিজ্যিকভাবে তৈরি করবেন কি না সেই বিষয়ে তিনি এখনও কিছু বলেননি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...