The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গাজায় হামলার প্রতিবাদে অভিনেত্রীর পুরস্কার প্রত্যাখ্যান

নাটালি এই সিদ্ধান্তের পর অভিনেত্রীকে পুরস্কৃত করার জন্য আয়োজিত অনুষ্ঠানটি শেষ পর্যন্ত বাতিল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরায়েলের দেওয়া একটি পুরস্কার প্রত্যাখ্যান করেছেন ইসরায়েলি বংশোদ্ভুত অস্কারজয়ী হলিউড অভিনেত্রী নাটালি পোর্টম্যান। সম্প্রতি গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি বাহিনীর চালানো বর্বরতার প্রতিবাদে নাটালি এমন সিদ্ধান্ত নিয়েছেন।

গাজায় হামলার প্রতিবাদে অভিনেত্রীর পুরস্কার প্রত্যাখ্যান 1

নিউইয়র্ক টাইমস এই সংক্রান্ত এক তথ্য দিয়ে বলেছে, সম্প্রতি গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি বাহিনীর চালানো বর্বরতার প্রতিবাদেই অস্কারজয়ী অভিনেত্রী নাটালি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

নাটালি এই সিদ্ধান্তের পর অভিনেত্রীকে পুরস্কৃত করার জন্য আয়োজিত অনুষ্ঠানটি শেষ পর্যন্ত বাতিল করেছে জেনেসিস নামে আয়োজক সংস্থা । সংস্থাটির ওয়েবসাইটে নাটালির একজন প্রতিনিধিকে উদ্ধৃত করে লেখা হয়েছে যে, ইসরায়েলে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। সে কারণে দেশটিতে কোনো অনুষ্ঠানে যোগ দেওয়া নাটালির পক্ষে সম্ভব হচ্ছে না।

ওই সংস্থা জেনেসিস এক বিবৃতিতে জানায় যে, আমরা নাটালির মানবিকতা বোধের প্রশংসা করি। জনসম্মুখে ইসরায়েলি সরকারের নীতির সমালোচনার অধিকারের প্রতিও আমরা সম্মান জানাই। তবে জেরুজালেমে আয়োজিত আমাদের অনুষ্ঠানে তিনি রাজনৈতিক কারণে হাজির হতে অস্বীকার করায় আমরা ব্যথিত হয়েছি।

সংস্থাটির বিবৃতিতে আরও বলা হয় যে, আমাদের আশঙ্কা হচ্ছে যে, তার এমন সিদ্ধান্তের কারণে আমাদের দাতব্য উদ্যোগটি রাজনীতিকরণের মুখোমুখি হতে পারে।

গাজায় হামলার প্রতিবাদে অভিনেত্রীর পুরস্কার প্রত্যাখ্যান 2

উল্লেখ্য, খ্যাতিমান এই হলিউড অভিনেত্রী নাটালি একজন ইহুদি। তার জন্ম হয়েছে ইসরায়েলে। বর্তমানে আমেরিকায় বসবাস করছেন এই অভিনেত্রী। জানা যায়, মিলিয়ন ডলার মূল্যমানের জেনেসিস পুরস্কার ২০১৪ সাল হতে দিয়ে আসছে এই সংস্থাটি। মূলত ইসরায়েল বা ইহুদীদের কল্যাণে কাজ করেছেন এমন কাওকেই এই পুরস্কারটি দেওয়া হয়ে থাকে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...