The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

সারি সারি গাছ ও সুবৃস্তিত লেক যেনো বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৩৯ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় 1

প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলাভূমি বলা হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে। কারণ এই বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশ সত্যিই চোখে ধরার মতো।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রয়েছে ছোট-বড় অনেক স্থাপনা। রয়েছে দর্শনীয় অমর একুশে যা ভাষা শহীদদের সম্মানে নির্মিত। সংশপ্তক যা মহান স্বাধীনতার পরিচয় বহন করছে। রয়েছে মুক্তমঞ্চ, অডিটোরিয়াম এবং দেশের সবচেয়ে উঁচু শহীদ মিনারও।

সবুজের সমারোহসহ প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলাভূমি বলা যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে। এই বিদ্যাপীঠের সমাজবিজ্ঞান ভবনের সামনে রয়েছে ভাষা আন্দোলনের স্বরণে ভাস্কর্য “অমর একুশ” । এর স্থপতি হলেন হামিদুর রহমান ।

এখানে আরও রয়েছে সারি সারি গাছ ও সুবৃস্তিত লেক যেনো বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। এখানে রয়েছে লেক। যে লেকে শীতের সময় অতিথি পাখিদের আগমন ঘটে। সব মিলিয়ে এক অপার সৌন্দর্য বিরাজ করছে রাজধানী ঢাকার অদূরের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

ছবি: https://eliaskhansite.wordpress.com এর সৌজন্যে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...