The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সিনেমা হলেও চালু হচ্ছে ই টিকেটিং!

আগামী ৬ মাসের মধ্যেই অত্যাধুনিক প্রযুক্তিতে ডিজিটাল হবে অন্তত ৭-১০টি সিনেমা হল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিজিটাল বাংলাদেশের সুবিধা পেতে শুরু করেছে বাংলাদেশের মানুষ। ঘরে বসে বিদ্যুৎ বিলসহ অন্যান্য সুবিধা পাচ্ছেন সবাই। আগেকার এনালক সিস্টেমের সিনেমা হল এখন আর কোথাও নেই। তবে আরও একধাপ এগিয়ে সিনেমা হলেও চালু হচ্ছে ই টিকেটিং।

সিনেমা হলেও চালু হচ্ছে ই টিকেটিং! 1

দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে দেশের সিনেমা হলগুলোর উন্নয়নে প্রাথমিকভাবে বরাদ্দ দেওয়া হয়েছে ৫০ কোটি টাকা। আগামী ৬ মাসের মধ্যেই অত্যাধুনিক প্রযুক্তিতে ডিজিটাল হবে অন্তত ৭-১০টি সিনেমা হল। তালিকায় রয়েছে আরও অর্ধশতাধিক সিনেমা হল। গত বুধবার ‘অফিসার রিটার্নস’ সিনেমার মহরতে এই কথা জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

ওই অনুষ্ঠানে উপস্থিত থাকা প্রযোজক খোরশেদ আলম খসরু জানান, শীঘ্রই ই টিকেটিং ব্যবস্থা চালু হচ্ছে। তিনি বলেন, আধুনিক সিনেমা হলের পাশাপাশি ৬ মাসের মধ্যে ই-টিকিটিং ব্যবস্থাও চালু হবে সিনেমা হলগুলোতে। প্রি-একনেকে এই প্রস্তাবনা ইতিমধ্যেই চলে গেছে। সরকারও দ্রুতই এই ব্যাপারে কাজ শুরু করতে চলেছে।

খোরশেদ আলম খসরু আরও বলেন, এর ফলে কোন হলে কত টাকার টিকিট বিক্রি হলো, সেটি যে কেও ওই হলের ওয়েবসাইটে গিয়েই খুব সহজেই দেখে নিতে পারবেন। প্রযোজকদের আর ফাঁকি দেওয়া যাবে না। ধীরে ধীরে সারাদেশের সব সিনেমা হলগুলোে ডিজিটাল সিস্টেমের আওতায় আনা হবে বলে জানানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...