The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈদের ‘তারামনের অভিপ্রয়াণ’ নাটকে তারামন চরিত্রে তিশা

নাটকটি মূলত নির্মিত হয়েছে যৌতুক প্রথার বিরুদ্ধে জনসচেতনতা বিষয়ক একটি গল্প নিয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদের ‘তারামনের অভিপ্রয়াণ’ নাটকে তারামন চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নাটকটি রচনা করেছেন দয়াল সাহা এবং পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

ঈদের ‘তারামনের অভিপ্রয়াণ’ নাটকে তারামন চরিত্রে তিশা 1

আসছে রোজার ঈদের নাটক ‘তারামনের অভিপ্রয়াণ’। এই নাটকটিতে তারামন চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নাটকটি রচনা করেছেন দয়াল সাহা এবং পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

এই নাটকটি মূলত নির্মিত হয়েছে যৌতুক প্রথার বিরুদ্ধে জনসচেতনতা বিষয়ক একটি গল্প নিয়ে। এর প্রধান চরিত্র হলো তারামন। সেই তারামন চরিত্রে অভিনয় করেছেন তিশা। কন্যাদায়গ্রস্ত এক পিতা যৌতুকের দায় মেটাতে নিজের সব সম্পত্তি শেষ পর্যন্ত বিক্রি করে দেন। সেই টাকা নিয়ে তার ঘরে ফেরার সময়ই ঘটে এক বিপত্তি। টাকার থলে হারিয়ে ফেলেন। এদিকে সেই টাকার থলেটা পান তারমনেরই স্বামী। ঘরে শত অভাব সত্বেও সেই টাকার থলেটি মালিককে ফিরিয়ে দিতে চান তারামন। থলেটা হাতে হন্যে হয়ে ঘুরতে থাকেন তারামন। তবে যখন সেই কন্যাদায়গ্রস্ত পিতার খোঁজ পান তখন ঘটে গেছে বড় দুর্ঘটনা।

ঈদের ‘তারামনের অভিপ্রয়াণ’ নাটকে তারামন চরিত্রে তিশা 2

তিশা ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন- সৈয়দ হাসান ইমাম, এফ এস নাঈম, শেখ মাহবুবুর রহমান, সোমা ফেরদৌস প্রমুখ অভিনয় শিল্পী।

নাটকটির নির্মাতা জানিয়েছেন, ১৫-১৬ এপ্রিল পূবাইলে নাটকটির শুটিং করা হয়। সম্পাদনা শেষে নাটকটি প্রচারের দিন চূড়ান্ত হয়েছে। গাজী টিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে এই নাটকটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...