The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নকিয়ার ৩টি নতুন স্মার্টফোন বাজারে আসছে

নকিয়া ২.১, নকিয়া ৩.১ ও নকিয়া ৫.১ নামে এই ৩টি স্মার্টফোন চলবে অ্যান্ড্রয়েডে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সময়ের ফিচার ফোনের বাজার দখল করা বিশ্বখ্যাত নকিয়া এবার স্মার্টফোনের বাজারে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছে। নকিয়ার ৩টি নতুন ফোন বাজারে এসেছে।

বিশ্ববাজারে আবারও আধিপত্য বিস্তার করার জন্য গত সপ্তাহে এক দিনে ৩টি স্মার্টফোন লঞ্চ করলো বিশ্বখ্যাত নকিয়া। ফোনগুলির দাম ৮ হাজার টাকা হতে ১৩ হাজার টাকার মধ্যে। গত বুধবার মস্কোতে একটি অনুষ্ঠানের মাধ্যমে ফোনগুলি লঞ্চ করা হয়। লঞ্চকরা এই ৩টি ফোন শীঘ্রই উপমহাদেশের বাজারে পাওয়া যাবে।

নকিয়া ২.১, নকিয়া ৩.১ ও নকিয়া ৫.১ নামে এই ৩টি স্মার্টফোন চলবে অ্যান্ড্রয়েডে। তারমধ্যে প্রথম দু’টি ফোন চলবে অ্যান্ড্রয়েড ওয়ান-এ। আর তৃতীয়টি চলবে ওরিও গো অপারেটিং সিস্টেমে। ৩টি ফোনেই ২ বছর ধরে সফটওয়্যার আপডেট এবং ৩ বছর সিকিওরিটি আপডেট দেবে নকিয়া।

নকিয়া ২.১ যা থাকছে

নকিয়া ২.১ এ থাকছে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। যা নকিয়া ২-এর হতে ২০ শতাংশ বড়। তবে ক্যামেরায় কোনও বদল করেনি নকিয়া। এই ফোনে ১ জিবি RAM এবং ৮ জিবি স্টোরেজ রয়েছে। ফোনটিতে ৪০০০ এমএএইচ ব্যাটারি দিবে নকিয়া। জুলাই হতে পাওয়া যাবে এই ফোন।

নকিয়া ৩.১ যা থাকছে

নকিয়ার সব থেকে জনপ্রিয় ফোন হলো নকিয়া ৩.১। এই ফোনে রয়েছে ৫.২ ইঞ্চি ডিসপ্লে। এই ফোনে আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। তাই বলা যেতেই পারে সেলফির জন্য এই ফোন পারফেক্ট। ফোনটি ২জিবি ও ৩ জিবি RAM ভেরিয়্যান্টে পাওয়া যাবে। এই ফোন জুনে বাজারে আসতে পারে।

নকিয় ৫.১ যা থাকছে

এই সংস্থার প্রমিয়াম ফোন নকিয়া ৫.১। এই ফোনটিতে রয়েছে ফুল মেটাল বডি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৫.৫ ইঞ্চি ডিসপ্লে মুঠোয় ধরার জন্য আদর্শ একটি ফোন। সেইসঙ্গে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...