The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নকআউট পর্বের সময়সূচি জেনে নিন: ‘বিশ্বকাপ নিজের করে নেবে মেসি’: ম্যারাডোনা

আজ মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা - ফ্রান্স

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বকাপের কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনা বলেছেন, ‘বিশ্বকাপ নিজের করে নেবে মেসি’। বিশ্বকাপের খ্যাতিমান এই খেলোয়াড়ের মন্তব্য আর্জেন্টিনার সমর্থকদের আরও উৎসাহ যোগাচ্ছে। আর কিছুক্ষণ পর রাত ৮টায় ফ্রান্সের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা।

দ্বিতীয় রাউডেন্ট চলে যাওয়ার পর আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে ব্যাপক আনন্দ উল্লাস দেখা গেছে। তবে আজকের ম্যাচের পর সেই আনন্দ যাতে চলমান থাকে সেই প্রত্যাশায় করছেন সকলেই। আজ রাত ৮টায় এবারের নকআউট পর্বের খেলার শুরুই হচ্ছে আর্জেন্টিনা ও ফ্রান্সকে দিয়ে। আজ আরও রয়েছে রাত ১২টায় উরুগুয়ে ও পর্তুগালের খেলা।

চলতি বিশ্বকাপ ফেভারিট দলগুলোর জন্য যেনো দুঃস্বপ্ন হয়ে এসেছে। এর আগের কোন আসরেই সম্ভবত সব শিরোপা প্রত্যাশী দলগুলোকে গ্রুপপর্বে এতোটা হ্যাপা পোহাতে হয়নি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি বাদ পড়েছে। তাদের পরই বাদ পড়ার সবচেয়ে বেশি সম্ভাবনা ছিল গতবারের ফাইনালিস্ট আর্জেন্টিনার। তবে সব শঙ্কা কাটিয়ে তারা উঠে এসেছে শেষ ষোলতে। যদিও দলের মহাতারকা লিওনেল মেসি আলো ছড়াতে পারেননি। আজ (শনিবার) এই রাউন্ডের প্রথম খেলায় আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে শক্তিশালী ফ্রান্সের। এর আগেই আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা বলেছেন, ‘মেসির এখনও সময় আছে এই বিশ্বকাপ নিজের করে নেওয়ার’।

নকআউট পর্বের সময়সূচি জেনে নিন: ‘বিশ্বকাপ নিজের করে নেবে মেসি’: ম্যারাডোনা 1

ম্যারাডোনার ধারণা মতে, গত ম্যাচ দিয়েই মাত্র এই জাদুকরের বিশ্বকাপ শুরু হয়েছে। সামনে এই আসর তিনি নিজের করে নেবেন। ভক্তরাও তাই ভাবছেন। অবশ্যই এটা মেসির টুর্নামেন্ট হতে পারে। এটা মাত্র শুরু, ডায়াপারের মাঝে রয়েছে। এখন আমাদের খেলা শুরু হবে।’ এমন প্রত্যাশা অন্যদেরও।

নকআউট বা শেষ ষোল পর্বের প্রতিটি ম্যাচই হলো বাঁচামরার খেলা। তাই এখানে দলগুলোর পেছনে ফেরার কোনো সুযোগ নেই। এই বিষয়ে বলেছেন ম্যারাডোনা, ‘কেও আর পেছনে ফিরতে পারবে না। দলগুলোর আক্রমনে আসতেই হবে। যদি তেমনটা না করা হয়, তাহলে সর্বোচ্চ টাইব্রেকার পর্যন্তই যাওয়া সম্ভব হবে।’

নক আউট পর্বের খেলা কবে কার সঙ্গে জেনে নিন:

ফ্রান্স বনাম আর্জেন্টিনা
৩০ জুন, শনিবার (রাত ৮টা)

উরুগুয়ে বনাম পর্তুগাল
৩০ জুন, শনিবার (রাত ১২টা)

স্পেন বনাম রাশিয়া
১ জুলাই, রবিবার (রাত ৮টা)

ক্রোয়েশিয়া বনাম ডেনমার্ক
১ জুলাই, রবিবার (রাত ১২টা)

ব্রাজিল বনাম মেক্সিকো
২ জুলাই, সোমবার (রাত ৮টা)

বেলজিয়াম বনাম জাপান
২ জুলাই, সোমবার (রাত ১২টা)

সুইডেন বনাম সুইজ়ারল্যান্ড
৩ জুলাই, মঙ্গলবার (রাত ৮টা)

কলম্বিয়া বনাম ইংল্যান্ড
৩ জুলাই, মঙ্গলবার (রাত ১২টা)

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...