এবার মাহাথিরের বিরুদ্ধে অভিযোগ তুললেন নাজিব রাজাক!

স্পিকার হিসেবে সাবেক বিচারপতি মোহাম্মদ আরিফ মো. ইউসুফকে মনোনীত করার সিদ্ধান্তে প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সম্মতির বিষয়টির দিকেই মূলত ইঙ্গিত করেছেন নাজিব রাজাক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার খেপেছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। তিনি এবার মাহাথিরের বিরুদ্ধে অভিযোগ তুললেন!

মালয়েশিয়ার ক্ষমতাসীন মাহাথির মোহাম্মদের জোট সরকারের নির্বাচনী ঘোষণাপত্রে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, মূলত তা কেবলমাত্র ‘প্রতিশ্রুতির জন্যই প্রতিশ্রুতি’ বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

এই মন্তব্যের জবাবে অবশ্য মাহাথিরও বলেছেন, সবার মনে রাখা উচিত নির্বাচনী ঘোষণাপত্র কোনো বাইবেল নয়। মূলত এটি একটি নির্দেশনা মাত্র। কখনও কখনও আমরা তা অনুসরণ করতে পারি, আবার কখনও কখনও তা মোটেও সম্ভব হয়ে ওঠে না। তাই আমাদেরকে বাস্তবিক হতে হবে।

পার্লামেন্টের নিম্ন কক্ষের নতুন স্পিকার হিসেবে সাবেক বিচারপতি মোহাম্মদ আরিফ মো. ইউসুফকে মনোনীত করার সিদ্ধান্তে প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সম্মতির বিষয়টির দিকেই মূলত ইঙ্গিত করেছেন নাজিব রাজাক।

পাকাতান হারাপান জোটের নির্বাচনী ঘোষণাপত্রে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে, এমপিদের মধ্য থেকেই স্পিকার মনোনীত করা হবে। সম্প্রতি একটি ফেসবুক পোস্টে নাজিব রাজাক বলেন, জনগণকে প্রতারিত করে ক্ষমতা দখল করা রাজনৈতিক দলগুলোর উচিত নয় এবং তা ন্যায়বিচারও নয়।

নাজিব রাজাক আরও বলেন, সাধারণ জনগণের সঙ্গে প্রতারণা করা মোটেও উচিত নয় এবং আগামী ৫ বছরের মধ্যে পিএইচ সরকার যে ধরনের অজুহাত পেশ করবে, তা সহজেই আমাদের গ্রহণ করতে হবে।

নাজিব রাজাক বলেন, আমরা আমাদের বিএনের (বারাশান ন্যাশনাল) ইশতিহার অত্যন্ত সতর্কতার সঙ্গে পরিকল্পনা করেছিলাম। আমরা কয়েক দফায় এটি পুনর্বিবেচনাও করেছি। কারণ হলো আমি প্রতিটি প্রতিশ্রুতিই বাস্তবায়ন করতে চেয়েছি।

Advertisements
Loading...