৪ বছর পূর্তিতে দারাজে মাত্র ৪ টাকায় স্মার্টফোন!

ই-কমার্স ভিত্তিক এই প্রতিষ্ঠান দারাজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ খুব কম সময়ের মধ্যে বাংলাদেশে দারাজ ডট কম অনলাইন কেনাকাটা জগতে ব্যাপক বিস্তার লাভ করেছে। আর তাই ৪ বছর পূর্তিতে দারাজ মাত্র ৪ টাকায় স্মার্টফোন দেওয়ার ঘোষণা দিয়েছে!

বাংলাদেশে দারাজের ৪ বছর পূর্তি উপলক্ষ্যে ৪ টাকায় স্মার্টফোন কেনার সুযোগ করে দিচ্ছে ই-কমার্স ভিত্তিক এই প্রতিষ্ঠানটি। স্মার্টফোন ছাড়াও ঘড়ি, পোশাক ও ব্যাগের মতো পণ্য কেনারও সুযোগ থাকছে মাত্র ৪ টাকায়। ৩ আগস্ট রাত ১২টা ১ মিনিট হতে ৬ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে এই অফারটি।

বাংলাদেশে প্রতিষ্ঠানটির চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছে বাংলাদেশের অন্যতম বৃহৎ এই ই-কমার্স সাইট। সেখানেই এই ‘ফ্ল্যাশ সেল’ অফারের ঘোষণা দিয়েছেন বাংলাদেশে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোস্তাহিদল হক।

মোস্তাহিদল হক বলেছেন, “বাংলাদেশে খুব ছোট পরিসরে শুরু করলেও এখন আমরা বেশ বড় পরিসরেই কাজ করছি। ১৫ জনের লোকবল হতে এখন আমাদের পরিবারে এক হাজারের বেশি সদস্য। প্রতিদিন গড়ে ৩০ হাজার পণ্য গ্রাহকের কাছে পৌছানোর সামর্থ্য রয়েছে আমাদের। আমাদের সাইটে বর্তমানে তিন লাখেরও উপরে পণ্য পাওয়া যায়।”

তিনি বলেন, “এমন মুহূর্তে আমরা আমাদের গ্রাহকদের জন্য বিশেষ অফার ঘোষণা করছি। মাত্র ৪ টাকার ফ্ল্যাশসেলে স্মার্টফোন হতে শুরু করে কয়েকটি ক্যাটাগরির পণ্য কিনতে পারবেন। পণ্যভেদে ৮২ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ও থাকছে। এছাড়াও রয়েছে স্পেশাল গিফট বক্স, গিফট ভাউচার ইত্যাদি। সেইসঙ্গে বিকাশে অর্থ পরিশোধ করলে গ্রাহকরা ২০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাবেন।”

৪ টাকায় যে স্মার্টফোনটি দারাজে পাওয়া যাচ্ছে সেটি হলো ইউমিডিজি ব্র্যান্ডের ক্রিস্টাল মডেলের ফোন।

উল্লেখ্য, ২০১২ সালে দারাজ প্রতিষ্ঠার পর ২০১৪ সাল হতে বাংলাদেশে নিজেদের কার্যক্রম শুরু করে। বাংলাদেশে দারাজ ডট কম ডট বিডি (https://www.daraz.com.bd/) নামে পরিচিত হয়ে আসছে এই ই-কমার্স সাইটটি। বাংলাদেশ ছাড়াও দক্ষিণ এশিয়ার পাকিস্তান, শ্রীলংকা, মিয়ানমার ও নেপালে কার্যক্রম পরিচলনা করছে এই প্রতিষ্ঠানটি। চীন ভিত্তিক ই-কমার্স জায়ান্ট আলিবাবা সম্প্রতি দারাজের মালিকানা কিনে নেয়।

Advertisements
Loading...