সনির নতুন চমক ॥ এক্সপেরিয়া জেড আলট্রা ৬.৪ ইঞ্চির স্মার্টফোন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ‘এক্সপেরিয়া জেড আলট্রা’ নামের ৬.৪ ইঞ্চির স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। খুব শীঘ্রই এর ঘোষণাও আসতে পারে বলে জানা গেছে।

Mobile Phone

বর্তমানে পরিস্থিতিতে ট্যাবলেট আকারের ফোনের প্রত্যাশিত বাজার এবং আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের পরিস্থিতি লক্ষ্য করে বিশ্বের বেশিরভাগই খ্যাতনামা নির্মাতারা বড় আকারের পণ্য তৈরিতে ব্যস্ত হয়ে পড়ছে। আর ঠিক সেই সুযোগটি হাতছাড়া করতে চাচ্ছে না ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা কোম্পানি সনি।

আগামী ৪ জুলাই প্যারিস ইভেন্টে এই নতুন স্মার্টফোনের বিষয়ে ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। অপরদিকে কোরিয়ান জায়ান্ট এবং হুয়াইয়ের পর এ মুহূর্তে ট্যাবলেটের থেকেও বড় স্মার্টফোনের দিকে সনির আচমকা প্রবেশকে প্রতিযোগিতার ইঙ্গিত বলে দেখছেন বিশেষজ্ঞরা।

একটি প্রতিবেদনে আরও বলা হয়, আগামী ৪ জুলাই প্যারিস ইভেন্টের আমন্ত্রণ পত্র পাঠাচ্ছে সনি যেটা বিশাল চমক। আর সেই চমকই হচ্ছে ৬.৪ ইঞ্চির স্মার্টফোন।

এক্সপেরিয়া জেডে অ্যান্ড্রয়েড, ২.২ গিগাহার্জ কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ কুয়াড কোর প্রসেসর এবং ৮ মেগা পিকসেলের মূল ক্যামেরা, সামনের ক্যামেরা ১.৩ মেগা পিকসেল, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, এনএফসি এবং স্টাইলাস বা পেন সুবিধা থাকছে বলে জোর দিয়ে বলা হয়েছে। এছাড়া সনির বর্তমান এক্সপেরিয়া জেড’র মতো পানি এবং ধুলোবালি থেকে সুরক্ষিত বৈশিষ্ট্যও পাচ্ছে নতুন এক্সপেরিয়া জেড আলট্রা।

বর্তমানে বাজারে ছোট পর্দার ফোন বেশি দামে কিনতে প্রায় সবাই অনিচ্ছুক। তাই সেইসব গ্রাহকদের চাহিদার সাথে সঙ্গতি রেখে উন্নতমানের, সাশ্রয়ী এবং সকলের ব্যবহার উপযোগী পর্দার হ্যান্ডসেটের দিকটিই বেশি বিবেচনায় রাখছে নির্মাতারা। তবে প্যারিস ইভেন্টে না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে গ্রাহকদের। প্যারিস ইভেন্টে ঘোষণা এলেই বোঝা যাবে এর প্রকৃত তথ্য। তথ্যসূত্র: ইন্টারনেট

Advertisements
Loading...