গাধা বলে দিচ্ছে মানুষের ভাগ্য!

পান্নালাল নামে এই গাধা জ্যোতিষী আরও বলে দিতে পারে, কে তিনদিন স্নান করেনি, কার বাড়িতে সুন্দরী বউ রয়েছে এমন নানা কথা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন থেকে আর জ্যোতিষীর কাছে যাওয়ার কোনো প্রয়োজন পড়বে না। কারণ এখন থেকে গাধা বলে দিবে মানুষের ভাগ্য! পান্নালাল নামে ওই গাঘার নিবাস ভারতের কর্নাটকের কালবুর্গি শহরের উপকণ্ঠের একটি ছোট্ট গ্রামে।

আমরা দেখে থাকি খাঁচাতে বন্দি টিয়া পাখিকে পথে-ঘাটে জ্যোতিষীর ভূমিকা পালন করতে। বিশ্বকাপ চলাকালে যেমন জ্যোতিষী সাজে উট, বিড়াল কিংবা অক্টোপাস। তবে আমরা কখনও শুনিনি গাধার কথা। এবার এমনই একটি কথা শোনা গেলো। আমরা গাধাকে বোকা হিসেবেই চিনে থাকি। আর তাই কাওকে বোকা বলতে গেলে তার উপমা হিসেবে বলা হয় সে একজন গাধা। এবার জ্যোতিষীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে সেই বোকা প্রাণীটি! এবার গাধায় বলে দিচ্ছে আপনার অবৈধ প্রেমের সংখ্যা কতো, আপনি পরীক্ষায় পাশ করবেন কি না, বা আপনার বোনের কবে বিয়ে হবে ইত্যাদি ইত্যাদি।

পান্নালাল নামে এই গাধা জ্যোতিষী আরও বলে দিতে পারে, কে তিনদিন স্নান করেনি, কার বাড়িতে সুন্দরী বউ রয়েছে এমন নানা কথা। এইসব বিচিত্র কাণ্ড-কারখানা দেখতে হলে আপনাকে খরচ করতে হবে মাত্র ২০ টাকা। তবে সেটা বাংলাদেশে নয়, ভারতের কর্নাটক রাজ্যে।

ভারতের গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়, পান্নালালের নিবাস কর্নাটকের কালবুর্গি শহরের উপকণ্ঠের একটি ছোট্ট গ্রামে। সেখানকার এক মেলা হতে প্রাপ্ত একটি ভিডিওতে দেখা গেছে পান্নালালের এইসব কর্মকাণ্ড। তাতে দেখা যাচ্ছে, পান্নালালের মালিক খলিল আহমেদ খান দর্শকদের দেখিয়ে বিভিন্ন প্রশ্ন করছেন তখন পান্নালাল গোল হয়ে ঘুরতে ঘুরতে থমকে দাঁড়িয়ে প্রশ্নের ‘উত্তর’ দিচ্ছে। খলিল যদি প্রশ্ন করেন, দর্শকদের মধ্যে কে দু’দিন স্নান করেননি, পান্নালাল তাঁকেই চিহ্নিত করছে খুব অনায়াসেই।

শোনা যাচ্ছে, গাধার এমন ভবিষ্যদ্বাণীর রহস্য প্রকাশ্যে আসার পর মানুষ সেখানে প্রচণ্ড ভিড় জমাচ্ছে। তারা জ্যোতিষীদের চেয়ে গাধাকে বেশি গ্রহণযোগ্য বলে মনে করছে। এতে সেখানকার জ্যোতিষীদের মধ্যে এক ধরনের উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

Advertisements
Loading...