ইঞ্জুরি নিয়ে দেশে ফিরেছেন তামিম ইকবাল

এরপর হাতে চোট নিয়েই ইউনিমনি এশিয়া কাপ ২০১৮ আসরের উদ্বোধনী ম্যাচে খেলতে নেমেছিলেন তামিম ইকবাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এশিয়া কাপে এক ম্যাচ খেলেই ইনজুরি সঙ্গী করে আজ (১৮ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন তামিম ইকবাল খান। এমিরেটস এয়ারলাইনসযোগে মঙ্গলবার বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানন্দরে অবতরণ করে তামিমকে বহনকারী বিমানটি।

উইন্ডিজ সফরে দুর্দান্ত পারফর্ম করে দেশে ফেরার পর তামিমকে কেন্দ্র করেই এশিয়া কাপে বড় স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু এই ক্রিকেটারের সাথে একের পর এক দুঃসংবাদ যুক্ত হতে থাকে!

ঈদের পর সবার আগে ঢাকায় এসে অনুশীলন শুরু করেন তামিম। কিন্তু ২৬ আগস্ট হাতের আঙুলে চোট পান। এরপর জাতীয় দলের সাথে ঠিকমতো অনুশীলন করতে পারেন নি এই বামহাতি ব্যাটসম্যান। তবে খেলার মতো সুস্থ হলেও জাতীয় দলের সাথে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমানো হয়নি তামিমের। ভিসা জটিলতায় সবার শেষে দুবাই যান তামিম। দল ৯ তারিখ গেলেও তামিমকে দুই দিন অপেক্ষা করে ১১ সেপ্টেম্বর দেশ ছাড়তে হয়।

এরপর হাতে চোট নিয়েই ইউনিমনি এশিয়া কাপ ২০১৮ আসরের উদ্বোধনী ম্যাচে খেলতে নেমেছিলেন তামিম ইকবাল।তবে এতে বেড়েছে আরও বিপত্তি। টসে জিতে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই হাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তামিম।

ব্যথার পরিমাণ বেশি থাকায় চোটের ধরন জানতে এরপর স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। স্ক্যানে তামিমের বাঁহাতের কব্জিতে চিড় ধরা পড়ে। এরপর হাসপাতাল থেকে মাঠে ফিরে দলের বিপদে ৪৭তম ওভারের শেষ বলে এক হাতে ব্যাট নিয়ে উইকেটে নেমে পড়েন তামিম। মুশফিকের সাথে শেষ উইকেট জুটিতে মহাগুরুত্বপূর্ণ ৩২ রান যোগ করেন।

তবে ইনজুরির কারণে চলতি এশিয়া কাপে তামিমের আর খেলা হচ্ছে না, এটা আগেই নিশ্চিত হয়ে গেছে । এরপরেও দুইদিন সময় নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মাঝে দুবাইয়ে আরেকজন বিশেষজ্ঞের শরণাপন্ন হয়েছিলেন তামিম। সেই রিপোর্ট অনুযায়ী, অস্ত্রপচার না করা হলেও কমপক্ষে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে দেশসেরা এই ওপেনারকে। যার ফলে মিস হয়ে যেতে জিম্বাবুয়ে সিরিজ।!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...