অ্যাটর্নি জেনারেলের ওপর চরম ক্ষেপেছেন ট্রাম্প

সাক্ষাৎকারে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগের সময়ও সেশনসের পারফরম্যান্স ‘খুবই দুর্বল’ ছিল বলে মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চরম ক্ষোভ প্রকাশ করলেন তার অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের বিরুদ্ধে। সম্প্রতি এক টিভি চ্যানেলকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে তিনি সেশনসকে কটাক্ষ করেন।

এই সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এটি খুবই দুঃখজনক- আমার কোনো অ্যাটর্নি জেনারেল নেই।’

যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে চলমান তদন্ত হতে সেশনসের সরে যাওয়ার পর অ্যাটর্নি জেনারেলের উদ্দেশ্যে এটিই ডোনাল্ড ট্রাম্পের করা সবচেয়ে কঠোর সমালোচনা।

ওই সাক্ষাৎকারে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগের সময়ও সেশনসের পারফরম্যান্স ‘খুবই দুর্বল’ ছিল বলে মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প। সেইসঙ্গে রাশিয়া বিষয়ক তদন্ত হতে সেশনসের সরে যাওয়ায় ‘খুবই হতাশ’ হয়েছেন বলেও জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

যদিও এ পর্যন্ত ট্রাম্পের এসব মন্তব্যের প্রতিক্রিয়ায় সেশনস কিছুই বলেননি। তবে সমালোচকরা অভিযোগ করেছেন যে- দায়িত্বরত কোনো প্রেসিডেন্টের পক্ষে তার অ্যাটর্নি জেনারেলকে আক্রমণ করার ঘটনা খুবই অস্বাভাবিক একটি ঘটনা। এর মাধ্যমে ট্রাম্প আইনী প্রক্রিয়ায় হস্তক্ষেপের চেষ্টা করছেন বলে মনে করা হচ্ছে।

তাকে প্রশ্ন করা হয়, অ্যাটর্নি জেনারেলকে বহিষ্কারের চিন্তা করছেন কিনা, এমন প্রশ্নের জবাবে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমরা বিষয়টি দেখবো কি করা যায়। অনেকেই আমাকে তাই করতে বলছেন। কিছু বিষয়কে আমি নিজের মতো করেই চলতে দিতে চাই, তবে তিনি যা করেছেন তা সত্যিকার অর্থেই অনুচিত ছিল।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...