‘ইত্যাদি’র শুটিং হলো এবার নীলফামারীতে

নীলফামারীর সন্তান ইবরার টিপুর সঙ্গীতায়োজনে এই অঞ্চলের প্রায় ১৫০ বছর পুরনো একটি চটকা গানও রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র শুটিং হলো এবার উত্তরের প্রাচীন জনপদ নীলফামারী। সেখানেই এবার ধারণ করা হয়েছে ‘ইত্যাদি’র এবারের পর্ব।

‘ইত্যাদি’র এবারের পর্বে রয়েছে নীলফামারীর ইতিহাস, ঐতিহ্য ও নীল চাষের ওপর একটি প্রতিবেদন। উত্তরের এই জনপদটি সম্পর্কে মানুষ অনেক কিছুই জানতে পারবেন।

নীলফামারীর সন্তান ইবরার টিপুর সঙ্গীতায়োজনে এই অঞ্চলের প্রায় ১৫০ বছর পুরনো একটি চটকা গানও রয়েছে। ইবরার টিপুর সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন টি ডব্লিউ সৈনিক, ফারুক ভূঁইয়া, তাজ, শাহীনসহ এবং সহশিল্পীবৃন্দ।

নীলফামারীকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা এবং মেহেদীর সঙ্গীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন উত্তরা ইপিজেডের একদল শ্রমজীবীরা।

আরও রয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত নেদারল্যান্ডসের নাগরিক আনোয়ারা বেগমের নিজের শিকড়ের সন্ধানের ওপর ফলোআপসহ ৩টি প্রতিবেদন।

এবারের ‘ইত্যাদি’র দর্শক পর্বের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এই পর্বে হানিফ সংকেতের সঙ্গে রয়েছে তার একটি ভিন্নধর্মী সাক্ষাৎকারও।

‘ইত্যাদি’র নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষষ্ট নাট্যাংশও। নিজ স্বার্থ পরমার্থ, শিশু সুরক্ষায় সংগঠন, ক্যামেরা আতঙ্ক, গণমাধ্যমের গণপরামর্শ কেন্দ্র, খাঁটি মানুষ তৈরির কারখানা, মোবাইল ফোন বিড়ম্বনাসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি রসাত্বক নাট্যাংশ।

বরাবরের মতো এবারও ‘ইত্যাদি’র শিল্প নির্দেশনা এবং মঞ্চ পরিকল্পনা করেছেন ইত্যাদির নিয়মিত শিল্পনির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম।

‘ইত্যাদি’র এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে আগামী ৫ অক্টোবর (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর।

বরাবরের মতো এবারও ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা এবং উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে আগের মতোই ফাগুন অডিও ভিশন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...