শেখ হাসিনার সম্মানে ১৪ পদের খাবার সৌদি রাজপ্রাসাদে

বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চারদিনের সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। ইতিমধ্যেই তিনি সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠকও করেছেন। প্রধানমন্ত্রী সম্মানে ১৪ পদের খাবার পরিবেশন করা হয়।

সৌদি রাজাপ্রসাদে মধ্যাহ্নভোজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আয়োজন করা হয়েছিল ১৪ পদের খাবার। বুধবার এই ভোজের পূবেৃ দেশটির বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাসাদে পৌঁছালে বাদশাহ সালমান বারান্দা হতে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বৈঠক কক্ষে নিয়ে যান। বৈঠক শেষে বাদশাহ নিজে হেঁটে প্রধানমন্ত্রীকে খাবার ঘরে নিয়ে যান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেছেন, এবারের মতো উষ্ণতা ও আন্তরিকতা আগে কখনও দেখা যায়নি। বাদশাহ খাবার টেবিলে আরবের খাবারগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীকে পরিচয় করিয়ে দেন। খাবারের মধ্যে ছিল স্যুপ, গরুর মাংস, মুরগির মাংস, চিংড়ি, নানা ধরনের মিষ্টান্ন এবং ফলের রস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সফরসঙ্গীরা রিয়াদের কিং সৌদ প্যালেসে অবস্থান করছেন। বাদশাহ সালমানের আমন্ত্রণে এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহ পালন করবেন।

Advertisements
Loading...